বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > করোনায় আক্রান্ত নটরাজনের জায়গায় সীমিত সময়ের জন্য উমরান মালিককে দলে নিল SRH
নটরাজের পরিবর্ত হিসেবে দলে যোগ দিলেন উমরান মালিক।
নটরাজের পরিবর্ত হিসেবে দলে যোগ দিলেন উমরান মালিক।

করোনায় আক্রান্ত নটরাজনের জায়গায় সীমিত সময়ের জন্য উমরান মালিককে দলে নিল SRH

  • আইপিএলের ৬.১ ধারা অনুযায়ী, কোনও গুরুত্বপূর্ণ কারণে সীমিত সময়ের জন্য পরিবর্ত হিসেবে নতুন ক্রিকেটার দলে নিতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো। যত দিন না আসল প্লেয়ার দলে যোগ দিচ্ছেন, ততদিন পরিবর্ত প্লেয়ার খেলতে পারেন। নটরাজন যতদিন না সুস্থ হচ্ছেন ততদিন পর্যন্ত হায়দরাবাদের হয়ে খেলতে পারবেন উমরান মালিক।

আইপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামার দিনেই করোনা পজিটিভ হন সানরাইজার্স হায়দরাবাদের তারকা পেসার টি নটরাজন। তাঁকে সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়। আপাতত খেলতে পারবেন না নটরাজন। তাঁর জায়গায় তাই সীমিত সময়ের জন্য জম্মু-কাশ্মীরের মিডিয়াম পেসার উমরান মালিককে দলে নিল হায়দরাবাদ।

আইপিএলের ৬.১ ধারা অনুযায়ী, কোনও গুরুত্বপূর্ণ কারণে সীমিত সময়ের জন্য পরিবর্ত হিসেবে নতুন ক্রিকেটার দলে নিতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো। যত দিন না আসল প্লেয়ার দলে যোগ দিচ্ছেন, ততদিন পরিবর্ত প্লেয়ার খেলতে পারেন। নটরাজন যতদিন না সুস্থ হচ্ছেন ততদিন পর্যন্ত হায়দরাবাদের হয়ে খেলতে পারবেন উমরান মালিক। আইপিএলের বিজ্ঞপ্তিতে এমনটাই বলা হয়েছে। 

উমরান মালিক এখনও পর্যন্ত একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এবং একটি লিস্ট ‘এ ’ ম্যাচ খেলেছেন। এই বছর জানুয়ারিতে রেলওয়েজের বিরুদ্ধে তাঁর খেলা একমাত্র টি-টোয়েন্টিতে মালিক জম্মু-কাশ্মীরের হয়ে তিন উইকেট নিয়েছিলেন।

শুধুমাত্র যে নটরাজন করোনায় আক্রান্ত হয়েছেন তা নয়, তাঁর সংস্পর্শে আসার জন্য আরও ৬জন ক্রিকেটারকেও আইসোলেশনে পাঠানো হয়েছে। এর মধ্যে আবার শেরফান রাদারফোর্ডের বাবা প্রয়াত হওয়ায়, তিনিও দেশে ফিরে গিয়েছেন। জনি বেয়ারস্টোর পরিবর্ত হিসেবে তাঁকে দলে নিয়েছিল হায়দরাবাদ। সব দিক থেকে তাই বেশ চাপে হায়দরাবাদের দলটি।

আইপিএলের দ্বিতীয় পর্বে একটি ম্যাচ খেলে ফেলেছে সানরাইজার্স হায়দরাবাদ। একটিতেই তারা হেরেছে। ৮ ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচ জিতেছে তারা। বাকি ৭ ম্যাচেই হেরেছে। দু'পয়েন্ট নিয়ে লিগ তালিকার লাস্টবয় হায়দরাবাদের দলটি। প্লে অফে যাওয়ার আশা কার্যত শেষ। এখন এই দলের ক্রিকেটারদের সামনে একটাই লক্ষ্য, ভাল পারফরম্যান্স করে নিজের দামটা বাড়িয়ে রাখা। যাতে পরের আইপিএলে ভাল দাম দিয়ে কোনও ফ্র্যাঞ্চাইজি তাদের কিনে নেয়!

বন্ধ করুন