বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ওয়ার্নারের ভুলেই কি চেন্নাই ম্যাচ হারতে হল সানরাইজার্স হায়দরাবাদকে?
ব্যাট হাতে ডেভিড ওয়ার্নার (ছবি: আইপিএল)
ব্যাট হাতে ডেভিড ওয়ার্নার (ছবি: আইপিএল)

ওয়ার্নারের ভুলেই কি চেন্নাই ম্যাচ হারতে হল সানরাইজার্স হায়দরাবাদকে?

  • সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক নিজের রেকর্ড গড়লেন ঠিকই কিন্তু দলকে জেতাতে পারলেননা। দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও ম্যাচের পরে ম্যাচ হারার সম্পূর্ণ দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন ওয়ার্নার।

স্কোর বোর্ডে ১৭১ রান তুলেও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৭ উইকেটে হারতে হল সানরাইজার্স হায়দরাবাদকে! ইনিংসের ৯বল বাকি থাকতেই প্রয়োজনিয় রান তুলে নিল ধোনির চেন্নাই। তাহলে কি সানরাইজার্সকে কি আরও একটু রান করতে হত! সানরাইজার্সের পক্ষে কি আরও একটু রান করা সম্ভব ছিল! বিশেষজ্ঞরা বলছেন নিশ্চই, আরও রান করা যেতে পারত। ওয়ার্নার স্লো ফিফটি না করলেই এটা সম্ভব ছিল। এছাড়াও হায়দরাবাদের ইনিংসে চার নম্বরে কেন উইলিয়ামসন ব্যাট করতে এলেন কেন? রানের গতিকে বারানোর জন্য অন্য কোনও ব্যাটসম্যান নামলেননা কেন? তাহলে কি যা রান করেছিলেন তাতেই সন্তুষ্ট হয়ে গিয়েছিলেন দলের অধিনায়ক! সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংসের ম্যাচের পরে এই প্রশ্নই ঘুরছে দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে। 

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক নিজের রেকর্ড গড়লেন ঠিকই কিন্তু দলকে জেতাতে পারলেননা। আর সেই হতাশাই গ্রাস করেছে ডেভিড ওয়ার্নারকে। ম্যাচের পরে তাঁকে হারের পর্যালোচনা করতে বলা হলে হতাশায় ডুবে যান ওয়ার্নার। তিনি জানান, তাঁর উচিত ছিল স্কোর বোর্ডে আরও কিছু রান যুক্ত করা। নিজের ইনিংসের ব্যাখ্যা দিতে গিয়ে ওয়ার্নার জানান, ৫৫ বলে তিনি ৫৭ রান করেছেন ঠিকই, তবে তাঁর আরও চালিয়ে খেলা উচিত ছিল। তাঁর ব্যাটে দলের রানের গতি মন্থর হয়েছে বলে মেনে নিচ্ছেন হায়দরাবাদের অধিনায়ক।      

বুধবারেরদিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে ম্যাচ হারার পরে ওয়ার্নার জানান, তিনি যদি রানের গতি বারাতে পারতেন তাহলে ম্যাচের ফল অন্য হতেই পারত। নিজের ইনিংসের কথা টেনে ওয়ার্নার জানান যদি আর ১৫টা বল থেকে তিনি রান বের করে আনতে পারতেন তাহলেই সবটা বদলে যেত। 

এদিন ওয়ার্নারের একটা কথা থেকে অনেকেই স্পষ্ট যে দলে ওয়ার্নারের কথা সেভাবে চলেনা। তার প্রমাণ পাওয়া গিয়েছিল আগেই, দিল্লি ম্যাচে। যখন দলের অধিনায়ককে না জানিয়েই মণীশ পান্ডেকে দলের প্রথম একাদশে রাখা হয়নি। আজ আরও একটা ঘটনা সেটা আবারও প্রমাণ করে দিল। ওয়ার্নার নাকি জানতেনই না যে চার নম্বরে কেন উইলিয়ামসন ব্যাট করতে নামবেন।   

এরপরেই দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও ম্যাচের পরে ম্যাচ হারার সম্পূর্ণ দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন ওয়ার্নার।  

বন্ধ করুন