বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > বাদ উইলিয়ামসন,পুরানকে ছেঁটে বড় চমক SRH-এর,কার্যত নতুন দল গড়ার লক্ষ্য হায়দরাবাদের

বাদ উইলিয়ামসন,পুরানকে ছেঁটে বড় চমক SRH-এর,কার্যত নতুন দল গড়ার লক্ষ্য হায়দরাবাদের

অধিনায়ককেই ছেড়ে দিল হায়দরাবাদ।

২০২৩ আইপিএল মিনি-নিলামের আগে হায়দরাবাদ ছেড়ে দিচ্ছে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। যিনি গত বার দলকে নেতৃত্ব দিয়েছেন। এ ছাড়াও তারা ছেড়ে দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজের পাওয়ার-হিটার নিকোলাস পুরানকে। পাশাপাশি তারা রাখছে না ক্যারিবিয়ান বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ডকেও।

ডিসেম্বরের আইপিএলের নিলামের আগে বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল সানরাইজার্স হায়দরাবাদ। গত বছরের হতাশাজনক পারফরম্যান্সের পর ক্যাপ্টেন কেন উইলিয়ামসন এবং দলের অন্যতম সেরা অস্ত্র নিকোলাস পুরানকে দু'জনকেই বিদায় করছে হায়দরাবাদ। কেন উইলিয়ামসন সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলেন। গত বছর ডেভিড ওয়ার্নারের সঙ্গে ঝামেলার জেরে, তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে কেন উইলিয়ামসনের হাতে দলের দায়িত্ব তুলে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন হতে ব্র্যাভো সহ ৮জনকে ছেঁটে ফেলল CSK,থাকলেন জাদেজা, জানুন পুরো তালিকা

গত বছর মেগা নিলামের আগে কেন উইলিয়ামসন ছিলেন দলের টপ রিটেনশন। তবে এক মরশুম কাটতে না কাটতেই পালা বদল হল। কিউয়ি তারকাকে ছেড়ে দিল সানরাইজার্স। এমনিতেই সময়টা ভালো যাচ্ছে না কেন উইলিয়ামসনের। গত আইপিএলে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি উইলিয়ামসন। নিরাশ করেছিলেন তিনি। দলের অবস্থাও ছিল তথৈবচ। আটে শেষ করেছিল তারা।

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও কেন উইলিয়ামসনের স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে হাফসেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি তিনি। তা ছাড়া কনুইয়ের চোটেও ভুগছেন কিউয়ি তারকা। এই অবস্থায় কেন উইলিয়ামসনকে ছেঁটে ফেলল হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: শুধু পোলার্ড নয়, দল নতুন করে সাজাতে ঝেঁটিয়ে বোলারদের বিদায় করল MI! দেখুন তালিকা

এ ছাড়াও ২০২৩ আইপিএল মিনি-নিলামের আগে এই ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজের পাওয়ার-হিটার নিকোলাস পুরানকে। পাশাপাশি তারা রাখছে না ক্যারিবিয়ান বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ডকেও।  এর বাইরেও অস্ট্রেলিয়ার শন অ্যাবট এবং ভারতীয় ঘরোয়া খেলোয়াড় জগদীশা সুচিথ, প্রিয়ম গর্গ, রবিকুমার সমর্থ, সৌরভ দুবে, শশাঙ্ক সিং, শ্রেয়স গোপাল, সুশান্ত মিশ্র এবং বিষ্ণু বিনোদদেরও হায়দরাবাদ ছেড়ে দিয়েছে।

আইপিএল ২০২৩-এর জন্য সানরাইজার্স হায়দরাবাদ যে সমস্ত প্লেয়ারদের ধরে রেখেছে, তার সম্ভাব্য তালিকা:

আব্দুল সামাদ, এডেন মার্করাম, রাহুল ত্রিপাঠি, গ্লেন ফিলিপ্স, অভিষেক শর্মা, মার্কো জানসেন, ওয়াশিংটন সুন্দর, ফজলহক ফারুকি, কার্তিক ত্যাগী, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, উমরান মালিক।

আইপিএল ২০২৩-এর জন্য সানরাইজার্স হায়দরাবাদ যে সমস্ত প্লেয়ারদের ছেড়ে দিয়েছে, তার তালিকা:

কেন উইলিয়ামসন, নিকোলাস পুরান, জগদীশা সুচিথ, প্রিয়ম গর্গ, রবিকুমার সমর্থ, রোমারিও শেফার্ড, সৌরভ দুবে, শন অ্যাবট, শশাঙ্ক সিং, শ্রেয়স গোপাল, সুশান্ত মিশ্র, বিষ্ণু বিনোদ।

বন্ধ করুন