বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > 'প্রতিটি চাঁটির জন্য ধন্যবাদ', ছেলেবেলার কোচের জন্য আবেগমাখা বার্তা বিরাটের

'প্রতিটি চাঁটির জন্য ধন্যবাদ', ছেলেবেলার কোচের জন্য আবেগমাখা বার্তা বিরাটের

ছেলেবেলার কোচ রাজকুমার শর্মাকে প্রণাম বিরাট কোহলির। (ছবি সৌজন্যে, ভিডিয়ো IPL)

ভারতীয় ক্রিকেটে তাঁর অবদান কতটা তা আলাদা করে বলার কিছু নেই। তবে বিরাট কোহলিকে তৈরি করার পিছনে যার হাত রয়েছে, তিনি হলেন রাজকুমার শর্মা। ছোট বেলার কথা উঠতেই আবেগপ্রবন হয়ে পড়লেন কোহলি।

ভারতীয় দলে এবং বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। ভারতীয় এই ক্রিকেট কিংবদন্তি তাঁর কেরিয়ারে এমন কিছু স্মৃতি রয়েছে যা, বেশিরভাগ ক্রিকেটারকেই স্বপ্ন দেখায়। তেমনই বিরাট কোহলিও একদিন স্বপ্ন দেখেছিলেন ক্রিকেটার হয়ে ওঠার। বর্তমানে বিরাট রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দীর্ঘদিন ধরে আইপিএলে খেলছেন। তিনি অরেঞ্জ ক্যাপের দৌড়ে পাঁচ নম্বর রয়েছেন। তিনি এখনও পর্যন্ত ১১টি ম্যাচ খেলে গড় ৪২.০০ এবং ১৩৩.৭৫ স্ট্রাইক রেটে গড়ে ৪২০ রান করেছেন। এবারের আইপিএলে তাঁর সর্বোচ্চ স্কোর ৮২। এই রানের মধ্যে তিনি ছয়টি হাফ সেঞ্চুরিও করেন।

অন্যদিকে অরেঞ্জ ক্যাপের প্রথমে রয়েছেন আরসিবির অধিনায়ক ফাফ ডু'প্লেসি। তিনি ১১টি ম্যাচে করেছেন ৫৬৭ রান। তাঁর গড় ৫৭.৬০ এবং ১৫৭.৮০ স্ট্রাইক রেট। এখনও পর্যন্ত তাঁর ঝুলিতে রয়েছে ৬টি অর্ধশতরান। কোহলিও ফর্ম বজায় রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আইপিএলের শেষের পরে ৭ই জুন কোহলি এবং রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

কোহলি তাঁর ক্রিকেট কেরিয়ারে ওডিআই ম্যাচে ভারতীয় দলের হয়ে অভিষেক ঘটান ২০০৮ সালে ১৮ই আগস্ট। টি-টোয়েন্টিতে অভিষেক হয় ২০১০ সালের ১২ ই জুন। টেস্টে অভিষেক হয় ২০১১ সালে ২০ জুন। তবে তাঁর ক্রিকেট কেরিয়ারে এই সাফল্যের কৃতিত্ব দিয়েছেন ছোটবেলার কোচ রাজকুমার শর্মাকে।

সম্প্রতি দিল্লিতে কোহলির সঙ্গে দেখা করেন রাজকুমার শর্মা। তাঁকে দেখা মাত্রই কোচের প্রনাম করেন প্রাক্তন ভারত অধিনায়ক। তিনি যে এখনও তাঁকে কতটা স্নেহ করেন তা বোঝা গিয়েছে সেদিনই। এবার তাঁর এই সাফল্যের কৃতিত্ব দিলেন কোচকে। কোহলি বলেন, 'আমার এই ক্রিকেট কেরিয়ারে সাফল্যের জন্য ধন্যবাদ জানাব আমার ছোটবেলার কোচ রাজকুমার শর্মাকে। কেউ কেউ আছে খেলাধুলাতে সব সময় দ্বিতীয় হয়। কিন্তু তাদেরকে নিয়েও ভক্তরা উদযাপন করে। এই ভাবনাকে বিশ্বাস করেই আমি এগিয়ে যাই। আমি রাজকুমার স্যারের কাছে কৃতজ্ঞ। কারণ তিনি শুধু কোচই ছিলেন না, ছিলেন পরামর্শদাতাও। আমি এমনই একজন ছেলে ছিলাম যে স্বপ্ন দেখার সাহস দেখেছিলাম। ১৫ বছর আরসিবির এই জার্সিতে এগিয়ে যেতে পেরেছি। আ আমায় দেওয়া প্রতিটি উপদেশের জন্য, মাথায়চাঁটি মারার জন্য, প্রশিক্ষণের জন্য এবং নিজের স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানাই রাজ কুমার স্যারকে।'

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও

Latest IPL News

ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.