বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > সাজঘরে ভাঙচুর করে পার পেলেন না, ওয়েডের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল BCCI
ম্যাথিউ ওয়েডকে সান্ত্বনা দিচ্ছেন বিরাট কোহলি

সাজঘরে ভাঙচুর করে পার পেলেন না, ওয়েডের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল BCCI

  • বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২০২২ আইপিএল-এর ৬৭তম ম্যাচে আইপিএল আচরণবিধি লঙ্ঘনের জন্য বোর্ডের তরফ থেকে ওয়েডকে তিরস্কার করা হয়েছে। আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ২.৫ এর অধীনে লেভেল ওয়ান লঙ্ঘনের জন্য ওয়েডকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

গুজরাট টাইটানসের উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েডকে তিরস্কার করল বিসিসিআই। বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২০২২ আইপিএল-এর৬৭তম ম্যাচে আইপিএল আচরণবিধি লঙ্ঘনের জন্য বোর্ডের তরফ থেকে ওয়েডকে তিরস্কার করা হয়েছে। আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা২.৫এর অধীনে লেভেল ওয়ানলঙ্ঘনের জন্য ওয়েডকে দোষী সাব্যস্ত করা হয়েছে। নিজের ভুল স্বীকার করেছেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান। দুই দলের মধ্যে ম্যাচটি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হয়েছিল। যেখানে ব্যাঙ্গালোর গুজরাটকেআটউইকেটে হারিয়ে প্লে অফে পৌঁছানোর তাদের আশা বাঁচিয়ে রেখেছে।

ঘটনার সূত্রপাত ২০২২ আইপিএল-এর৬৭তম ম্যাচে ওয়াংখেড়েতে। গুজরাটের ইনিংসের ৫.২ ওভারে ম্যাক্সওয়েলের বলে এলবিডব্লিউ হন ম্যাথিউ ওয়েড। ব্যাটসম্যানের মনে হয় যে বল তাঁর ব্যাটের কানায় লেগেছে। তিনি সঙ্গে সঙ্গে রিভিউ নেন। তবে টেলিভিশন রিপ্লেতে ব্যাটে বা গ্লাভসে বল লাগার কোনও প্রমাণ মেলেনি।আলট্রা এজ টেকনলজিতেও কোনও কিছু ধরা পড়েনি। বল ট্র্যাকিংয়ে স্টাম্পে লাগার ইঙ্গিত মেলায় স্বাভাবিকভাবেই সিদ্ধান্ত ওয়েডের বিরুদ্ধে যায়। ওয়েডকে আউট ঘোষণা করা হয়। তবে আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে পারেননি ওয়েড। তিনি ক্ষু্ব্ধ হয়ে মাঠ ছাড়েন। তাঁকে সান্ত্বনা দিতে দেখা যায় বিরাট কোহলিকে।

সাজঘরে ঢোকার পরেই ওয়েড প্রথমে হেলমেট ছুঁড়ে ফেলেন। পরে দু'বার নিজের ব্যাট আছড়ে ফেলেন। তাতেও রাগ কমেনি তাঁর। তাকে সাজঘরে ভাঙচুর করতে দেখা যায়। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

ওয়েড এদিন নিজের ইনিংসে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ১৬ রান করেন। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করে গুজরাট তোলে ১৬৮/৫ রান। জবাবে ১৮.৪ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ম্যাচের সেরা হন বিরাট কোহলি।

 

বন্ধ করুন