বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > মেয়ার্স নাকি ডি'কক! গুরুত্বপূর্ণ ম্যাচে কে পাবেন সুযোগ? বদলাবে কি RR ও LSG-র প্রথম একাদশ

মেয়ার্স নাকি ডি'কক! গুরুত্বপূর্ণ ম্যাচে কে পাবেন সুযোগ? বদলাবে কি RR ও LSG-র প্রথম একাদশ

সঞ্জু স্যামসন ও কেএল রাহুল (ছবি-বিসিসিআই/আইপিএল)

দুই দলের মধ্যে ক্লোজ লড়াই নিশ্চিত। তবে পরিসংখ্যান পুরোপুরি রাজস্থানের পক্ষে রয়েছে। এই দুই দলের মধ্যে এখন পর্যন্ত দুটি ম্যাচ হয়েছে এবং দুটি ম্যাচই জিতেছে রাজস্থান। এই মরশুমে রাজস্থানের বিরুদ্ধে প্রথম জয় পেতে চেষ্টা করবে লখনউ সুপার জায়ান্টস।

IPL 2023 এর ২৬ তম ম্যাচে রাজস্থান রয়্যালস মুখোমুখি হবে লখনউ সুপার জায়ান্টসের। উভয় দলই এই মরশুমে ভালো শুরু করেছে এবং প্লে অফের দৌড়ে রয়েছে। পয়েন্ট টেবিলে পাঁচ ম্যাচে চারটি জয় পেয়ে শীর্ষে রয়েছে রাজস্থানের দল। একই সঙ্গে পাঁচ ম্যাচে তিনটি জয় নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কেএল রাহুলের লখনউ দল। এমন পরিস্থিতিতে দুই দলের মধ্যে ক্লোজ লড়াই নিশ্চিত। তবে পরিসংখ্যান পুরোপুরি রাজস্থানের পক্ষে রয়েছে। এই দুই দলের মধ্যে এখন পর্যন্ত দুটি ম্যাচ হয়েছে এবং দুটি ম্যাচই জিতেছে রাজস্থান। এই মরশুমে রাজস্থানের বিরুদ্ধে প্রথম জয় পেতে চেষ্টা করবে লখনউ সুপার জায়ান্টস।

আরও পড়ুন… সচিনের চোখে জল! বিশপ-শাস্ত্রী জানালেন MI-এর হয়ে অর্জুনের অভিষেকের নেপথ্যের কাহিনি

এই মরশুমে প্রথমবার নিজেদের ঘরের মাঠে খেলতে নামবে রাজস্থান দল। এর আগে এই দলটি তার দ্বিতীয় হোম গ্রাউন্ডে (গুয়াহাটির বার্ষাপাড়া স্টেডিয়াম) খেলেছে। লকডাউনের আগে এই দলটি জয়পুরের সওয়াই মান সিং স্টেডিয়ামে খেলেছিল। যদিও এরপর থেকে দলে অনেক পরিবর্তন হয়েছে। এমন পরিস্থিতিতে রাজস্থানের সামনে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার কঠিন চ্যালেঞ্জ থাকবে।

আরও পড়ুন… জুয়ার হেরে RCB-র ভিতরের খবর জানতে সিরাজকে ফোন বাস ড্রাইভারের!

জয়পুরের পিচ সাধারণত স্পিন বোলারদের পক্ষে থাকে। এমন পরিস্থিতিতে অশ্বিন ও চাহালের জুটি এই মাঠে কার্যকর প্রমাণিত হতে পারে। তবে রাজস্থানের ফাস্ট বোলিংয়ে ট্রেন্ট বোল্ট ছাড়া আর কোনও বোলারই খুব একটা প্রভাব ফেলতে পারেননি। এই মাটিতে সন্দীপ শর্মা ও জেসন হোল্ডার সমস্যায় পড়তে পারেন। তবে অ্যাডাম জাম্পায় তৃতীয় স্পিন বোলারের বিকল্পও রয়েছে রাজস্থানের কাছে।

আরও পড়ুন… আইপিএল-এ নিজের প্রথম উইকেট শিকার করে কী বললেন অর্জুন তেন্ডুলকর?

এই মরশুমে লখনউ দলে কোনও ম্যাচ খেলেননি কুইন্টন ডি'কক। তার জায়গায় সুযোগ দেওয়া হচ্ছে কাইল মেয়ার্সকে। মেয়ার্সেও মুগ্ধ করেছেন তাঁর টিম ম্য়ানেজমেন্টকে। এমন অবস্থায় এই ম্যাচেও ডিককের জন্য সুযোগ পাওয়া কঠিন। এই দলের স্পিন বোলিং অসাধারণ। লোকেশ রাহুলের কাছে রবি বিষ্ণোই এবং অমিত মিশ্রের মতো দুটি দুর্দান্ত স্পিন বোলিং বিকল্প রয়েছে। তবে আবেশ খানের ফর্ম তাদের জন্য চিন্তার বিষয় হবে। জয়পুরের মাটিতে মার্ক উডও ভালো করতে পারেন বলে মনে করা হচ্ছে। ম্যাচের আগে বিশেষজ্ঞরা মনে করেন দুই দলেই পরিবর্তনের সম্ভাবনা খুবই কম।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ-

লখনউ সুপার জায়ান্টস: কেএল রাহুল (অধিনায়ক), কাইল মেয়ার্স/কুইন্টন ডি'কক, দীপক হুডা, মার্কাস স্টোইনিস, ক্রুণাল পান্ডিয়া, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), আয়ুষ বাদোনি, আবেশ খান, যুধবীর সিং চরক, মার্ক উড, রবি বিষ্ণোই।

রাজস্থান রয়্যালস: জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক/উইকেটরক্ষক), রিয়ান পরাগ, শিমরন হেতমায়ের, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, সন্দীপ শর্মা, যুজবেন্দ্র চাহাল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়িতে CBI তল্লাশি,কারণটা কী? রঞ্জি চ্যাম্পিয়ন হলেই BMW গাড়ি ও কোটি টাকার আগাম পুরস্কার ঘোষণা তিলকদের জন্য ‘ভুল করে’ ২৮০০ কোটি টাকার লটারি জিতলেন ব্যক্তি! মামলা দায়ের কোম্পানির বিরুদ্ধে দলের বাইরে কে কী বলল, কিছু যায় আসে না- সমালোচকদের এক হাত নিলেন শুভমন গিল দূর করবে লিভারের সমস্যা! তৈলাক্ত ত্বকের যম এই পানীয় কোভিডের সময় পিএম মোদী আমায় একটা কথা বলেছিলেন…জানালেন প্রধান বিচারপতি গোয়ায় সমুদ্রসৈকতে সাত পাক ঘুরলেন, নতুন জীবন শুরু করে রকুলকে চুমু জ্যাকির মাঝরাতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় থেকে ঘেরাওমুক্ত হলেন উপাচার্য, হস্তক্ষেপ করল পুলিশ ‘একটু ব্যথা করবে সহ্য…', বয়সের ফারাক শুনে ‘সুগার দাদু’কে নিয়ে এ কী বললেন বং গাই বরুণের বউ বদল! আলিয়া বাদ,‘সানি সংস্কারি কি তুলসী কুমারি’তে নায়িকা এই সুন্দরী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.