বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > গুণগত মানে এগিয়ে PSL, এমন দাবি করে IPL-কে তীব্র কটাক্ষ প্রাক্তন পাক ক্রিকেটারের
পিএসএলকে বড় করতে গিয়ে আইপিএল-কে কটাক্ষ করলেন আকিব জাভেদ।

গুণগত মানে এগিয়ে PSL, এমন দাবি করে IPL-কে তীব্র কটাক্ষ প্রাক্তন পাক ক্রিকেটারের

  • আইপিএল-এর জনপ্রিয়তা দেখার পরে শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ, লঙ্কা প্রিমিয়ার লিগ- এ রকম নানা টুর্নামেন্ট। তবে পাকিস্তানের প্রাক্তন বোলিং কোচ এবং ক্রিকেটার আকিব জাভেদ দাবি করেছেন, পিএসএল অনেক বেশি আকর্ষণীয়। আইপিএল একঘেয়ে। কোনও আকর্ষণ নেই।

ক্রিকেট বিশ্বে সবচেয়ে আকর্ষণীয় এবং দামী টুর্নামেন্ট হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। এই টুর্নামেন্টকে ঘিরে গোটা বিশ্বেরই বাড়তি উত্তেজনা থাকে। তাবড় তাবড় নামী-দামী ক্রিকেটাররাও এই টুর্নামেন্ট খেলার জন্য মুখিয়ে থাকেন। আইপিএল-এর জনপ্রিয়তা দেখার পরে শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ, লঙ্কা প্রিমিয়ার লিগ- এ রকম নানা টুর্নামেন্ট। তবে পাকিস্তানের প্রাক্তন বোলিং কোচ এবং ক্রিকেটার আকিব জাভেদ দাবি করেছেন, পিএসএল অনেক বেশি আকর্ষণীয়। আইপিএল একঘেয়ে। কোনও আকর্ষণ নেই।

আকিব জাভেদ, ‘পিচের জন্যই পিএসএল বিশ্বের সবচেয়ে বেশি আকর্ষণীয় লিগ হয়ে উঠেছে। লাহোরের পিচ বোলারদের সাহায্য করে। আবার করাচিতে সর্বোচ্চ স্কোর হতে দেখা যায়। কিন্তু আইপিএলে সেই একই রকম পাটা উইকেট। এবং নিম্নমানের বোলিং।’

আসলে আইপিএলের জনপ্রিয়তার ধারেকাছে আসে না পিএসএল। তবে পাকিস্তান ক্রিকেট মহল সম্ভবত এই বিষয়টি মেনে নিতে পারে না। যে কারণে তারা নানা ভাবে আইপিএলের সমালোচনা করে থাকে। এ দিকে আকিব জাভেদের এমন বক্তব্যের পর তাঁকে নিয়ে পাল্টা কটাক্ষ চলছে। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টিম তৈরি করে যে একটি আকর্ষণীয় টুর্নামেন্ট করা যেতে পারে, সেই পথটা প্রথম দেখিয়েছিল আইপিএল-ই।

বন্ধ করুন