বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > The Hundred-এ ঝড় তুলে IPL মাতানোর ইঙ্গিত রাজস্থান রয়্যালসের ব্রিটিশ তারকার, বাটলারের খামতি মেটাতে পারবেন?
লিয়াম লিভিংস্টোন। ছবি- গেটি।
লিয়াম লিভিংস্টোন। ছবি- গেটি।

The Hundred-এ ঝড় তুলে IPL মাতানোর ইঙ্গিত রাজস্থান রয়্যালসের ব্রিটিশ তারকার, বাটলারের খামতি মেটাতে পারবেন?

  • দ্য হান্ড্রেডে সর্বোচ্চ রান, সবথেকে বেশি ছক্কায় আইপিএলে সুপারহিট হওয়ার ইঙ্গিত দিলেন লিভিংস্টোন।

জোস বাটলারকে আইপিএল ২০২১-এর বাকি ম্যাচগুলিতে দলে পাবে না রাজস্থান রয়্যালস। একথা সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে সরকারিভাবেই জানিয়ে দিয়েছে রয়্যালস কর্তৃপক্ষ। স্বাভাবিকভাবেই বাটলারের অনুপস্থিতিতে রাজস্থান শিবিরের ব্যাটিং লাইনআপ দুর্বল হয়েছে নিশ্চিত। তবে একই সঙ্গে আশার আলোও দেখতে পেয়েছে তারা।

আমিরশাহিতে বাটলারের অভাব পূরণ করবেন কে, তা নিয়ে রয়্যালস অনুরাগীদের মনে সঙ্গত কারণেই ঘোরাফেরা করছিল প্রশ্ন। ব্যাট হাতে দ্য হান্ড্রেডে যার উত্তর দিয়েছেন আর এক ব্রিটিশ তারকা। ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টে যে রকম ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করেন লিয়াম লিভিংস্টোন, তাতে আসন্ন আইপিএলে বাটলারের খামতি মেটানোর জন্য তিনিই হতে পারেন রাজস্থানের তুরুপের তাস।

সদ্য সমাপ্ত দ্য হান্ড্রেডে ব্যাট হাতে কার্যত তান্ডব চালান লিভিংস্টোন। বার্মিংহ্যাম ফোনিক্সকে ট্রফি এনে দিতে না পারলেও টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছেন ২৮ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান। তিনি ৯ ম্যাচে ৩টি অর্ধশতরান-সহ ৫৮.০০ গড়ে ৩৪৮ রান করেছেন। স্ট্রাইক রেট ১৭৮.৪৬। টুর্নামেন্টে সবথেকে বেশি ২৭টি ছক্কা হাঁকিয়েছেন তিনিই।

তার আগে পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে একটি সেঞ্চুরি করেন লিভিংস্টোন। সুতরাং, আইপিএলের আগে ব্যাট হাতে যে রকম ট্রেলার দেখিয়েছেন লিয়াম, তাতে রাজস্থানের হয়ে পিকচার জমিয়ে দিতে পারেন তিনি।

তাছাড়া বাটলার আইপিএলে উইকেটকিপিং করেননি। রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন উইকেটকিপারের ভূমিকা পালন করছিলেন। বাটলার বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছিলেন আইপিএল ২০২১-এর প্রথমার্ধে। তাই বাটলারের বদলে লিভিংস্টোন রাজস্থান শিবিরে অটোমেটিক চয়েজ হিসেবেই দেখা দিতে পারেন।

বন্ধ করুন