বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য IPL-ই পথ দেখাচ্ছে আইসিসি-কে
টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের জন্য পথ দেখাচ্ছে আইপিএল-ই।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের জন্য পথ দেখাচ্ছে আইপিএল-ই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য IPL-ই পথ দেখাচ্ছে আইসিসি-কে

  • এই বছর অক্টোবর-নভেম্বরে ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। আর এই টুর্নামেন্টেই আইপিএলের মতো দুই শহরের ‘ক্লাস্টার ক্যারাভান’ ফরম্যাট ব্যবহার করার কথা ভাবছে আইসিসি

করোনার মাঝেও যে ভাবে আইপিএল-এর আয়োজন করা হয়েছে, তাতে মুগ্ধ আইসিসি। যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার জন্য আইপিএল থেকে শিক্ষা নিতে চাইছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

এই বছর অক্টোবর-নভেম্বরে ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। আর এই টুর্নামেন্টেই  আইপিএলের মতো দুই শহরের ‘ক্লাস্টার ক্যারাভান’ ফরম্যাট ব্যবহার করার কথা ভাবছে আইসিসি। মোট ছ'টি শহর (মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি, আহমেদাবাদ, কলকাতা) মিলিয়ে এ বারের আইপিএলের আয়োজন করা হয়েছে। যদিও এখন শুধু মাত্র মুম্বই এবং চেন্নাইয়ে আইপিএলের ম্যাচ চলছে। আর এটাকেই বলা হয় ‘ক্লাস্টার ক্যারাভান’ ফরম্যাট।

২৬ এপ্রিল আইসিসি-র সদস্যরা ভারতে আসবেন। পুরো পরিস্থিতি খুটিয়ে দেখতে। সেই সঙ্গে বিশ্বকাপের আয়োজন নিয়েও আলোচনা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ১৬টি টিম খেলবে। এই বিশ্বকাপের জন্য মোট ন'টি জায়গা বেছে নিয়েছে বিসিসিআই। এই তালিকায় রয়েছে মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি, আহমেদাবাদ, কলকাতা, লখনউ, ধরমশালা, হায়দরাবাদ।

আইসিসি-র বায়ো সেফটি প্রধান ডেভ মুস্কার বলেছেন, ‘এই দুই ভেন‌্যুর মডেলে যে ভাবে আইপিএল চলছে, সেটা নিয়ে আমরা আলোচনা করব।আইপিএলে আটটি দল খেলছে। আমাদের আরও বেশি দল। তবে এর থেকে শিক্ষা নেওয়াই যায়। প্রত্যেক বাড়তি দল মানেই তার জন্য বাড়তি জৈব সুরক্ষা বলয় তৈরি রাখতে হবে।’

বন্ধ করুন