বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর নতুন দু'টি দলের নাম ঘোষণা হবে ২৫ অক্টোবর
২৫ অক্টোবর আইপিএলের নতুন দু'টি দল ঘোষণা করা হবে। 
২৫ অক্টোবর আইপিএলের নতুন দু'টি দল ঘোষণা করা হবে। 

IPL-এর নতুন দু'টি দলের নাম ঘোষণা হবে ২৫ অক্টোবর

  • ২০২২ আইপিএলে নতুন দু'টি দল কারা হবে? এই নিয়ে তীব্র জল্পনা চলছে। ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা যে চূড়ান্ত তালিকা বেছে নিয়েছে, তাতে ছ'টি শহর রয়েছে। এই ছয় শহরের মধ্যে রয়েছে গোয়াহাটি, রাঁচি, কটক, আহমেদাবাদ, লখনৌ এবং ধরমশালা।

পরের মরশুমেই আইপিএলে যুক্ত হতে চলেছে দু'টি নতুন দল। সেই কথা আগেই ঘোষণা করেছিল বিসিসিআই। কিন্তু কোন দু'টি শহরের দল আইপিএলের মেগা মঞ্চে নিজেদের প্রতিভা দেখাবে, সেই বিষয়টা নির্ধারণ করা এখনও বাকি রেয়েছে। তবে শীঘ্রই সেই বিষয়ে জানা যাবে।

মঙ্গলবারই (২৯ সেপ্টেম্বর) ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে আইপিএল শেষের পর পরই আগামী ২৫ অক্টোবরই দুই নতুন দলের নাম ঘোষণা করা হবে। পাশাপাশি তারা আরও জানিয়েছে, ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত মিডিয়া স্বত্ত্ব ঘোষণা করা হবে।

বিসিসিআই সূত্রের খবর, ২০২২ সালে আহমেদাবাদের নামে একটি দলের অন্তর্ভূক্তি ঘটতে চলেছে। দ্বিতীয় দল হিসেবে পুনে ও লখনৌয়ের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।তবে প্রাথমিক ভাবে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা যে চূড়ান্ত তালিকা বেছে নিয়েছে, তাতে ছ'টি শহর রয়েছে। এই ছয় শহরের মধ্যে রয়েছে গোয়াহাটি, রাঁচি, কটক, আহমেদাবাদ, লখনৌ এবং ধরমশালা। 

দরপত্র জমা দেওয়ার জন্য ১০ লক্ষ টাকা লাগবে। ৫ অক্টোবর পর্যন্ত এই দরপত্র জমা দেওয়া যাবে। আর ২৫ অক্টোবর জানিয়ে দেওয়া হবে, কারা নতুন ফ্র্যাঞ্চাইজি টিম তৈরি করার জন্য মনোনীত হয়েছে।

নতুন দলের বেসপ্রাইস প্রায় ২ হাজার কোটি টাকা ধার্য করা হয়েছে। আগে নতুন দলের বেসপ্রাইস ধার্য করা হয়েছিল ১৭০০ কোটি টাকা। সেই মূল্য বাড়িয়ে ২ হাজার কোটি টাকা করা হয়েছে। যে সংস্থা বার্ষিক ৩ হাজার কোটি টাকা বা তার বেশি আর্থিক লেনদেন করে থাকে, একমাত্র তারাই আইপিএলের দল কেনার জন্য বিডে অংশ নিতে পারবে।

বন্ধ করুন