বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘এর জন্য দায়ী একমাত্র ঋষভ পন্ত;’ DC ক্যাপ্টেনকে নিয়ে কেন এমন বললেন রবি শাস্ত্রী
ঋষভ পন্ত ও রবি শাস্ত্রী (ছবি-আইপিএল ও বিসিসিআই)

‘এর জন্য দায়ী একমাত্র ঋষভ পন্ত;’ DC ক্যাপ্টেনকে নিয়ে কেন এমন বললেন রবি শাস্ত্রী

  • ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে ঝষভ পন্ত মুম্বই ইন্ডিয়ান্সের বিপজ্জনক ব্যাটসম্যান টিম ডেভিডের বিরুদ্ধে রিভিউ নেননি। এই কারণে দলকে পরাজয়ের মুখে পড়তে হয়েছিল। পন্ত যদি রিভিউ নিতেন তাহলে টিম ডেভিড আউট হয়ে যেতেন এবং হয়তো দিল্লি ক্যাপিটালস এই ম্যাচ জিতে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারত।

টিম ডেভিডের বিরুদ্ধে রিভিউ না নেওয়ায় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্তকে একহাত নিয়েছেন ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী। এই বিষয়ে তিনি বড় প্রতিক্রিয়াও দিয়েছেন। তিনি বলেছেন, এই রিভিউ না নিয়ে পন্ত বড় ভুল করেছেন এবং এর জন্য তিনি নিজেই দায়ী। আসলে প্লে অফে পৌঁছতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জিততেই হত দিল্লি ক্যাপিটালসকে। এমন পরিস্থিতিতে দলকে প্রতিটি পদক্ষেপ খুব সাবধানে নিতে হয়েছিল। কিন্তু দিল্লি ক্যাপিটলসের অধিনায়ক ঋষভ পন্ত নিজেই একটি বড় ভুল করেছেন। 

ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে ঋষভ পন্ত মুম্বই ইন্ডিয়ান্সের বিপজ্জনক ব্যাটসম্যান টিম ডেভিডের বিরুদ্ধে রিভিউ নেননি। এই কারণে দলকে পরাজয়ের মুখে পড়তে হয়েছিল। পন্ত যদি রিভিউ নিতেন তাহলে টিম ডেভিড আউট হয়ে যেতেন এবং হয়তো দিল্লি ক্যাপিটালস এই ম্যাচ জিতে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারত। এ কারণে ঋষভ পন্তের অধিনায়কত্ব নিয়ে তুমুল সমালোচনা হচ্ছে। একই সময়ে রবি শাস্ত্রীও পন্তের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন এবং বলেছেন যে তার সেই সময় রিভিউ নেওয়া উচিত ছিল। 

রবি শাস্ত্রী বলেন, ‘সাধারণ জ্ঞান কী বলে? ঋষভ পন্ত এবং শার্দুল ঠাকুর সেখানে ছিলেন কিন্তু অন্য খেলোয়াড়রা কী করছিল। সাধারণ জ্ঞান বলে মাত্র পাঁচ ওভার বাকি ছিল এবং আপনার দুটি রিভিউ হাতে ছিল। টিম ডেভিড সবেমাত্র ক্রিজে এসেছেন। আপনি তার আগে উইকেটটি নিয়েছিলেন এবং সেই রিভিউ নিয়ে আরেকটি উইকেট নেওয়ার সুযোগ ছিল। আপনি যদি সেই উইকেটটিও নিতেন তবে আপনি ম্যাচের রাশটি নিজের হাতে ধরে রাখতে পারতেন।’ রবি শাস্ত্রী আরও বলেন, ‘এই একটি ভুল সিদ্ধান্তের কারণে তারা পরবর্তী বেশ কয়েক রাতে ঠিক করে ঘুমতে পারবেন না। কারণ এই ভুলের কারণে আপনি প্লে অফে আপনার জায়গা হারিয়েছেন।’

বন্ধ করুন