বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > 2016 IPL-এর গুজরাট লায়ন্সের সঙ্গে GT-র গল্প একদম এক, তবে শেষটা মধুর ছিল না GL-এর
হার্দিক পাণ্ডিয় এবং কেএল রাহুল।

2016 IPL-এর গুজরাট লায়ন্সের সঙ্গে GT-র গল্প একদম এক, তবে শেষটা মধুর ছিল না GL-এর

  • অভিষেকে যেমন চমকে দিয়েছিল গুজরাট লায়ন্স, ঠিক একই গল্প লিখছে গুজরাট টাইটানস। তবে লায়ন্সের মতো শেষটা একই হলে কিন্তু চাপে পড়ে যাবে টাইটানস। কারণ লায়ন্স প্লে-অফ থেকেই ছিটকে গিয়েছিল। ফাইনালেও পৌঁছতে পারেনি।

২০১৬ সালে গুজরাটেরই টিম অভিষেক মরশুমেই চমকে দিয়েছিলে। সে বার গুজরাট লায়ন্স লিগ শীর্ষে থেকে প্লে-অফে পৌঁছেছিল। শুধু তাই নয় প্রথম তিন ম্যাচ তারা টানা জিতেছিল। কিন্তু চতুর্থ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে লায়ন্স হেরে যায়। তবে সে বার আইপিএলে অভিষেক হওয়া আর এক টিম রাইজিং পুনে সুপারজায়ান্টকে লিগের দুই ম্যাচেই হারিয়েছিল গুজরাট লায়ন্স। পাশাপাশি সেই বছর লায়ন্সই ছিল প্রথম টিম, যারা আইপিএলের প্লে-অফে পৌঁছে গিয়েছিল।

হুবুহু একই গল্প যেন এই বছর লিখছে গুজরাট টাইটানস। এই বছর আইপিএলে তাদের অভিষেক হয়েছে। লায়ন্সের মতোই তারা প্রথম তিন ম্যাচে টানা জয় পেয়েছে। চতুর্থ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে টাইটানস হেরেছে। এ দিকে এই বছর অভিষেক হওয়া আর এক টিম লখনউ সুপার জায়ান্টসকে লিগে দু'বারই হারিয়েছে হার্দিক পাণ্ডিয়ার টিম। পাশাপাশি এই বছর প্রথম টিম হিসেবে টাইটানস প্লে-অফে নিজেদের জায়গাও পাকা করে ফেলেছে।

আরও পড়ুন: গুজরাটের '১৪৪ ধারায়' আটকে গেলেন রাহুলরা, প্রথম দল হিসেবে IPL 2022-এর প্লে-অফে টাইটানস

এই পর্যন্ত লায়ন্স এবং টাইটানস- গুজরাটের দুই দলের গল্পটা হুবুহু মিলে গিয়েছে। কিন্তু পরের গল্পটা যদি মিলে যায়, তবে চাপে পড়বে হার্দিক পাণ্ডিয়ার টিম। কারণ ২০১৬ সালে লায়ন্স শীর্ষে থেকে প্লে-অফে গেলেও, ফাইনালেও উঠতে পারেনি। প্লে-অফের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গিয়েছিল তারা। টাইটানস নিশ্চয়ই এই গল্পটা একই ভাবে মেলাতে চাইবে না। এখন দেখার, শেষটা কী হয়! কথায় তো আছেই, ‘যার শেষ ভালো, তার সব ভালো’।

বন্ধ করুন