বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এ পোলার্ডের আবির্ভাবের গল্প! ব্র্যাভো জানালেন, কী ভাবে MI-এর সঙ্গে যুক্ত হয়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার
কায়রন পোলার্ড ও ডোয়েন ব্র্যাভো (ছবি:গুগল)
কায়রন পোলার্ড ও ডোয়েন ব্র্যাভো (ছবি:গুগল)

IPL-এ পোলার্ডের আবির্ভাবের গল্প! ব্র্যাভো জানালেন, কী ভাবে MI-এর সঙ্গে যুক্ত হয়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার

  • কায়রন পোলার্ডের আইপিএল-এ আবির্ভাবের অজানা গল্প জানালেন আর এক ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। তিনি জানান, কী ভাবে আইপিএল ও মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কায়রন পোলার্ড।

২০২১ সালের ১৪তম আইপিএল-এ স্মরণীয় হয়ে থাকবে চেন্নাই সুপার কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ম্যাচ। চেন্নাইয়ের বিরুদ্ধে হারা ম্যাচ জিতে ছিল মুম্বই। তার নেপথ্যে ছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের ভরসা কায়রন পোলার্ড। ক্যারিবিয়ান অলরাউন্ডারের ঐতিহাসিক ৩৪ বলে ৮৭ রানের ইনিংস কেউ ভুলবেননা। সেই রানের সুবাদেই জয় পেয়েছিল রোহিতের মুম্বই। 

এরপর থেকেই পোলার্ডকে নিয়ে সকলের মধ্যে বাড়তি কৌতূহল দেখা যাচ্ছে। এরই মাঝে কায়রন পোলার্ডের আইপিএল-এ আবির্ভাবের অজানা গল্প জানালেন আর এক ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। তিনি জানান, কী ভাবে আইপিএল ও মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কায়রন পোলার্ড। ব্র্যাভোর সেই গল্প নিজেদের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করল মুম্বই ইন্ডিয়ান্স।

ব্র্যাভো জানান, ২০০৮ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি পড়ে খেলতেন তিনি। ব্র্যাভো যখন মুম্বই ছেড়ে চেন্নাইয়ের পথে পা বাড়াচ্ছেন তখনই মুম্বই কর্তারা ব্র্যাভোর থেকে তাঁর রিপ্লেসমেন্টের কথা জানতে চান। সেই সময় ব্র্যাভোই পোলার্ডের কথা মুম্বই কর্তাদের জানিয়েছিলেন। সেই সময় ক্যারেবিয়ান লিগে বা ওয়েস্ট ইন্ডিজের হয়ে আগুন ঝড়াছিলেন ১৯ বছরের পোলার্ড। 

তবে সেই সময় মুম্বই কর্তাদের নজরে ডোয়েন ব্র্যাভোর পরিবর্ত ছিলেন ক্যারেবিয়ান তারকা ডোয়েন স্মিথ। ব্র্যাভোরও এক সময় স্মিথের কথাই বলেন। ব্র্যাভো ক্রিকবাজকে জানান, ‘চ্যাম্পিয়ন্স লিগ খেলার সময় আমি মুম্বই কর্তা রাহুল সাংভিকে বলি পোলার্ড এখানে আছে তুমি চলে এসো। টুর্নামেন্ট শুরু আগে রাহুল এবং রবিন সিং মুম্বই ছেড়ে হায়দরাবাদ উড়ে আসেন। আমি কখনও সেই দিনটা ভুলতে পারবনা যখন দেখলাম সেই সময় ওরা দু’জন একটা চুক্তিপত্র নিয়ে এসেছে যেখানে ২ লক্ষ ইউএস ডলারে বিনিময়ে পোলার্ডকে দলে নিতে চাইছিল মুম্বই। ১৯ বছরের সেই পোলার্ড আমায় তখন বলেছিল ব্র্যাভো এটা তুমি কি সত্যি। সেই সময় পোলার্ড বিশ্বাস করতে পারেনি। এরপরে আইপিএল-এর মিনি অকশন হয়, সেখানে ৭.৫০ লক্ষ ইউএস ডলারে পোলার্ডকে দলে নিয়েছিল মুম্বই।’ তারপর বাকিটা ইতিহাস।  

২০১৩, ২০১৫, ২০১৭,২০১৯ ও ২০২০ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ান্স। মু্ম্বই কর্তারা পোলার্ডের উপর বাড়তি ভরসা করতে থাকেন। রোহিতের অবর্তমানে পোলার্ডের উপরেই দলের দায়িত্ব দেওয়া হয়। এবাবেই ২০১০ সাল থেকে মুম্বই ও আইপিএলের সঙ্গে যুক্ত হয়ে যান কায়রন পোলার্ড।  

বন্ধ করুন