বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > দল ফাইনালে উঠলেও IPL-এ একাধিক লজ্জার নজির KKR অধিনায়ক মর্গ্যানের
ইয়ন মর্গ্যান।
ইয়ন মর্গ্যান।

দল ফাইনালে উঠলেও IPL-এ একাধিক লজ্জার নজির KKR অধিনায়ক মর্গ্যানের

  • দল ফাইনালে গেলেও একাধিক লজ্জার নজির গড়ে ফেললেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। একটি নির্দিষ্ট ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে এক মরসুমে তিনবার শূন্য রানে আউট হওয়ার পাশাপাশি, এক মরসুমে সর্বাধিক বার এক অঙ্কের রানে আউট হওয়ার লজ্জার নজির গড়লেন তিনি।

শুভব্রত মুখার্জি: কার্যত একপেশে হয়ে যাওয়া আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কেকেআরের মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতার কারণে ম্যাচ একেবারে শেষ ওভার পর্যন্ত গড়ায়। এ দিকে দল ফাইনালে গেলেও একাধিক লজ্জার নজির গড়ে ফেললেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। একটি নির্দিষ্ট ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে এক মরসুমে তিনবার শূন্য রানে আউট হওয়ার পাশাপাশি, এক মরসুমে সর্বাধিক বার এক অঙ্কের রানে আউট হওয়ার লজ্জার নজির গড়লেন তিনি।

এ দিন শারজাতে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল দিল্লি এবং কলকাতা দুই দল। টসে জিতে প্রথমে দিল্লিকে ব্যাট করতে পাঠান মর্গ্যান। কলকাতার বোলাররা এ দিন শারজার স্লো, লো উইকেটে খুব ভাল বোলিং করে দিল্লির ব্যাটারদের কার্যত বেঁধে ফেলেন। নারিন,বরুন চক্রবর্তী এবং শাকিব আল হাসান এই স্পিন ত্রয়ীকে খেলতে গিয়ে কার্যত নাভিঃশ্বাস উঠে যায় দিল্লির ব্যাটারদের। ফলে ২০ ওভারে স্কোরবোর্ডে মাত্র ১৩৫ রান তুলতে সমর্থ হয়েছিল দিল্লি।

জবাবে ব্যাট করতে নেমে দুই কেকেআরের ওপেনার আইয়ার এবং গিল প্রথম উইকেট জুটিতে ৯৬ রান তোলেন। গিল ৪৬ এবং আইয়ার অর্ধশতরান করে প্যাভিলিয়নে ফেরার পরেই ম্যাচের রাশ কিছুটা নিজেদের দিকে নিয়ে এসেছিল দিল্লি। যদিও রাহুল ত্রিপাঠি ছয় মেরে কেকেআরকে জিতিয়ে অঘটনের হাত থেকে রক্ষা করেন। ম্যাচে ৩ বল খেলে কোনও রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান মর্গ্যান। আর সাথে সাথেই গড়ে ফেলেন লজ্জার একাধিক নজির।

∆ এক মরসুমে একটি দলের বিরুদ্ধে সব ম্যাচেই শূন্য/সর্বাধিক শূন্য রানের নজির :-

১) ২৯ শে এপ্রিল বনাম দিল্লি,আহমেদাবাদ ০(২)।

২) ২৮ শে সেপ্টেম্বর বনাম দিল্লি,শারজা ০(২)

৩) ১৩ ই অক্টোবর বনাম দিল্লি,শারজা ০(৩)।

∆ আইপিএলের এক মরসুমে সর্বাধিক এক অঙ্কের রান :-

১) ২০২১, ইয়ান মর্গ্যান(কেকেআর), ১০ বার

২) ২০২০, দীনেশ কার্তিক(কেকেআর),৯ বার

৩) ২০১৬,দীপ হুডা,৯বার।

বন্ধ করুন