বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আসন্ন আইপিএলে রাজস্থানের হয়ে খেলবেন বিশ্বের ১ নম্বর টি-২০ স্পিনার
তাবরেজ শামসি (ছবি:গেটি ইমেজ)
তাবরেজ শামসি (ছবি:গেটি ইমেজ)

আসন্ন আইপিএলে রাজস্থানের হয়ে খেলবেন বিশ্বের ১ নম্বর টি-২০ স্পিনার

  • সমর্থকদের রীতিমতো চমক দিল রাজস্থান রয়্যালস কতৃপক্ষ। আইপিএলে আমিরশাহিতে রাজস্থানের হয়ে খেলতে দেখা যাবে এই মুহূর্তে আইসিসির বিশ্ব ক্রমতালিকায় টি-২০ ক্রিকেটের ১ নম্বরে থাকা বোলার তথা প্রোটিয়া স্পিনার তাবরেজ শামসিকে।

শুভব্রত মুখার্জি: স্থগিত হয়ে যাওয়া আইপিএলের ১৪তম আসর আর কয়েকদিনের মধ্যেই শুরু হবে আমরশাহিতে। হাতে রয়েছে একমাসেরও কিছু কম সময়। আর তার আগেই বুধবারের সন্ধ্যায় সমর্থকদের রীতিমতো চমক দিল রাজস্থান রয়্যালস কতৃপক্ষ। আইপিএলে আমিরশাহিতে রাজস্থানের হয়ে খেলতে দেখা যাবে এই মুহূর্তে আইসিসির বিশ্ব ক্রমতালিকায় টি-২০ ক্রিকেটের ১ নম্বরে থাকা বোলার তথা প্রোটিয়া স্পিনার তাবরেজ শামসিকে।

রাজস্থান রয়্যালস তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে এই বিষয়টি নিশ্চিত করেছে। মূলত অজি পেসার অ্যান্ড্রু টাইয়ের বদলি হিসেবে তাকে দলে নেওয়া হয়েছে। উল্লেখ্য এর আগে ইংল্যান্ডের উইকেট রক্ষক ব্যাটসম্যান জোস বাটলারের পরিবর্তে রাজস্থান নিউজিল্যান্ডের ব্যাটসম্যান গ্লেন ফিলিপসকে দলে নিয়েছিল। উল্লেখ্য রাজস্থান দলে শামসি দ্বিতীয় বিদেশি পরিবর্ত যিনি আমিরশাহিতে আইপিএলে খেলবেন।

২০১৭ সালে বাঁহাতি স্পিনার শামসির প্রোটিয়াদের হয়ে অভিষেক হয়েছিল। ৩১ বছরের শামসি ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান। দেশের হয়ে ৩৯  টি-২০ ম্যাচে ৪৫টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। ওয়ানডে ক্রিকেটে শামসি দক্ষিণ আফ্রিকার হয়ে ২৭ ম্যাচে ৩২ উইকেট পেয়েছেন। উল্লেখ্য এর আগে ২০১৬ মরশুমে শামসি বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন। সেই মরশুমে তিনি তিনটি উইকেট পেয়েছিলেন। ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে ফের শুরু হচ্ছে ১৪তম আইপিএলের দ্বিতীয় পর্ব। ২১ সেপ্টেম্বর রাজস্থানের প্রথম ম্যাচ পঞ্জাব কিংসের বিরুদ্ধে।

বন্ধ করুন