বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কুইন্টন ডি’ককের সিদ্ধান্তে প্রথম যাত্রায় এভাবেই বেঁচে ছিলেন মুম্বই অধিনায়ক
কুইন্টন ডি’ককের সঙ্গে মুম্বই অধিনায়ক (ছবি: আইপিএল)
কুইন্টন ডি’ককের সঙ্গে মুম্বই অধিনায়ক (ছবি: আইপিএল)

কুইন্টন ডি’ককের সিদ্ধান্তে প্রথম যাত্রায় এভাবেই বেঁচে ছিলেন মুম্বই অধিনায়ক

  • ডিআরএস-এ দেখা যায় চাহারের বল রোহিতের ব্যাটে লেগেছিল। যদি রোহিত কুইন্টন ডি’ককের কথায় ডিআরএস না নিতেন তাহলে প্রথম যাত্রাতেই আউট হতে হত তাঁকে। রোহিত বুঝতেই পারেননি বল তাঁর ব্যাটে লেগেছিল।

আউট হতে হতে অল্পের জন্য বাঁচলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। কুইন্টন ডি’ককের সাহায্যে প্রথম যাত্রায় রক্ষা পেয়েছিলেন রোহিত শর্মা। নিজেদের ব্যাটিং ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলেই সাজঘরে ফিরতে হত মুম্বই অধিনায়ককে। 

ইনিংসের তৃতীয় ওভারের শুরু থেকেই দীপক চাহারকে আক্রমণ করেছিলেন রোহিত। ওভারের প্রথম দু’বলে দুটো চার মেরে দীপক চাহারের ওভারকে স্বাগত করেছিলেন হিটম্যন। তবে ওভারের তৃতীয় বলে রান নিতে না পারায় একটু অস্বস্তিতে পরেন তিনি। ওভারের চতুর্থ বলে আক্রমনাত্মক হতে গিয়ে ভুল করে বসেন। 

ওভারের চতুর্থ বলে চাহার রোহিতকে পরাস্ত করেন। এবং লেগ বিফোর উইকেটের আবেদন করেন। আম্পায়ার আনান্থাপদ্মনাভন চাহারের আবেদনে সারা দেন এবং আউটের সিদ্ধান্ত নেন। বিষয়টা বুজে উঠতে পারেননি রোহিত। পরে কুইন্টন ডি’ককের সঙ্গে কথা বলার পরে ডিআরএস নেন। 

ডিআরএস-এ দেখা যায় চাহারের বল রোহিতের ব্যাটে লেগেছিল। যদি রোহিত কুইন্টন ডি’ককের কথায় ডিআরএস না নিতেন তাহলে প্রথম যাত্রাতেই আউট হতে হত তাঁকে। রোহিত বুঝতেই পারেননি বল তাঁর ব্যাটে লেগেছিল। 

তবে এরপর ম্যাচের অষ্টম ওভারের চতুর্থ বলেই শর্দুল ঠাকুরের শিকার হন রোহিত শর্মা। রুতুরাজ গায়কোয়াড়ের হাতে ধরা দেন তিনি। এদিন ২৪ বলে ৩৫ রান করেন রোহিত শর্মা। তাঁর এদিনের ইনিংসে ছিল ৪টি চার ও একটি ছক্কা। তিনি যখন আউট হন তখন তাঁর দলের রান ছিল ৭.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৭১ রান।     

বন্ধ করুন