বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ভারতীয় দলে ভুবনেশ্বর কুমারের জায়গা নেবেন এই তরুণ বোলার! মঞ্জরেকরের ভবিষ্যদ্বাণী
পঞ্জাব কিংসের বাঁহাতি পেসার অর্শদীপ সিং (ছবি:এএনআই) (ANI)

ভারতীয় দলে ভুবনেশ্বর কুমারের জায়গা নেবেন এই তরুণ বোলার! মঞ্জরেকরের ভবিষ্যদ্বাণী

  • আইপিএল অভিষেকের পর থেকেই সকলকে মুগ্ধ করেছেন অর্শদীপ সিং। আইপিএল ২০২২ মেগা নিলামের আগে পঞ্জাব কিংস দু’জন খেলোয়াড়কে ধরে রেখেছিল, সেই তালিকায় ছিলেন অর্শদীপ।

বাইশ গজে ভালো পারফর্ম করে বিশ্ব ক্রিকেটের সামনে আসার সবথেকে বড় মঞ্চ হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। ক্রিকেটাররা এই বড় মঞ্চকে নিজেদের পারফর্মেন্স দেখানোর জন্য ব্যবহার করেন। জাতীয় নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করার জন্যও তরুণ তারকারা এটিকে একটি মঞ্চ হিসাবে ব্যবহার করেন। যদিও ঘরোয়া ক্রিকেটে একজন খেলোয়াড়ের পারফরম্যান্সও গুরুত্বপূর্ণ।কিন্তু আইপিএল-এর পারফর্মেন্স একজন খেলোয়াড়কে দ্রুততার সঙ্গে দলে জায়গা করার সুযোগ করে দেন।

২০২১ আইপিএল-এর পরেঅনেক খেলোয়াড় শ্রীলঙ্কা সফরের জন্য দলে জায়গা পেয়েছিলেন। ফাস্ট বোলার ওমরান মালিক দ্বিতীয়ার্ধে অভিষেকের পর ভারত এ-এর হয়ে খেলতে যান। অনেক খেলোয়াড় আছেন যারা আইপিএল খেলে নিজেদের ছাপ ফেলেছে। এই তালিকায় রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বেঙ্কটেশ আইয়ার। বহু খেলোয়াড় আইপিএল থেকে উপকৃত হয়েছেন। এ বার সেই তালিকায় যুক্ত হল পঞ্জাব কিংসের বাঁহাতি পেসার অর্শদীপ সিং।

আইপিএল অভিষেকের পর থেকেই সকলকে মুগ্ধ করেছেন অর্শদীপ সিং। আইপিএল ২০২২ মেগা নিলামের আগে পঞ্জাব কিংস দু’জন খেলোয়াড়কে ধরে রেখেছিল, সেই তালিকায় ছিলেন অর্শদীপ। তিনি নেট বোলার হিসাবে শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন এবং টিম ইন্ডিয়ার শিবিরেCOVID-19 পরে তাঁকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। অর্শদীপকে টিম ইন্ডিয়ার ভবিষ্যতের তারকাদের একজন বলে অনেকেই মনে করেন।

বাঁহাতি পেসার সম্পর্কে তার মতামত শেয়ার করে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর বলেছেন ভুবনেশ্বর কুমারের চেয়ে টি-টোয়েন্টি দলে অনেক ভালো বোলিং করতে পারেন অর্শদীপ সিং। মঞ্জরেকর ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন,‘ভারত সবসময় ভুবনেশ্বর কুমারের দিকে তাকিয়ে থাকে - একজন আশ্চর্যজনক বোলার। কিন্তু আজ, আমরা ভুবনেশ্বর কুমার এবং অর্শদীপের তুলনা করি। তিনি টি-টোয়েন্টি দলের সেরা বোলার - অবশ্যই শীর্ষ পাঁচে।’ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পেসারের দুর্দান্ত পারফরম্যান্সের পরে ধারাভাষ্যকার তাঁর মতামত ভাগ করেছেন। অর্শদীপ ১৮তম ওভারে সূর্যকুমার যাদবের বিরুদ্ধে মাত্র পাঁচ রান ব্যয় করেছিলেন। সূর্যকুমার যাদব সেই সময়ে একটি বড় হিট খুঁজছিলেন।

বন্ধ করুন