বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > একটি ক্যাচ ধরার চেষ্টায় একসঙ্গে তিনজন ফিল্ডার, দেখুন মার্শ কাপের ভাইরাল ভিডিও
ক্যাচ ধরার চেষ্টায় সাউথ অস্ট্রেলিয়ার তিন ফিল্ডার। ছবি- স্ক্রিনগ্র্যাব।
ক্যাচ ধরার চেষ্টায় সাউথ অস্ট্রেলিয়ার তিন ফিল্ডার। ছবি- স্ক্রিনগ্র্যাব।

একটি ক্যাচ ধরার চেষ্টায় একসঙ্গে তিনজন ফিল্ডার, দেখুন মার্শ কাপের ভাইরাল ভিডিও

  • এই ম্যাচেই ডাবল সেঞ্চুরি করে নজির গড়েন ট্রেভিস হেড।

ক্রিকেটের মাঠে দুই ফিল্ডারের প্রচেষ্টায় ক্যাচ ধরার ঘটনা সাম্প্রতিক সময়ে হামেশাই চোখে পড়ে। বাউন্ডারি লাইনে ক্যাচ ধরার সময় যাতে ছক্কা না হয়ে যায়, সেকারণেই অনেক সময় একজন ফিল্ডারকে বল ধরে অন্য ফিল্ডারের দিকে ছুঁড়ে দিতে দেখা যায়। তবে একটি ক্যাচ ধরার জন্য তিনজন ফিল্ডারের মিলিত প্রচেষ্টার ছবি সচরাচর দেখা যায় না। মার্শ কাপে সাউথ অস্ট্রেলিয়া বনাম কুইন্সল্যান্ড ম্যাচে ঠিক সেটাই দেখা গেল।

একটি ভাইরাল ভিডিওয় সাউথ অস্ট্রেলিয়ার তিনজন ফিল্ডারকে একটি রিলে ক্যাচ ধরার আপ্রাণ চেষ্টা করতে দেখা যায়। যদিও শেষমেশ সেটি ছক্কা হিসেবেই বিবেচিত হয়।

কুইন্সল্যান্ড ইনিংসের ৩৬.৬ ওভারে ব্রেন্ডন ডগেটের বল লেগ-সাইডে তুলে মারেন মাইকেল নেসের। সাউথ অস্ট্রেলিয়া ক্যাপ্টেন ট্রেভিস হেড-সহ মোট তিনজন ফিল্ডার বাউন্ডারি লাইনে একে অপরের হাতে বল তুলে দেন ক্যাচটি সম্পন্ন করার জন্য। অবশ্য শুরুতেই বল ধরার সময় ফিল্ডার বাউন্ডারি লাইনে পা দিয়েছিলেন। তাই সেটি তখনই ছক্কায় পরিণত হয়ে যায়।

এই ম্যাচেই ডাবল সেঞ্চুরি করে অনবদ্য নজির গড়েন সাউথ অস্ট্রেলিয়া অধিনায়ক ট্রেভিস হেড। প্রথমে ব্যাট করে সাউথ অস্ট্রেলিয়া ৪৮ ওভারে ৮ উইকেটে ৩৯১ রান তোলে। ট্রেভিস হেড ১২৭ বলে ২৩০ রানের দুরন্ত ইনিংস খেলেন। ২৮টি চার এবং ৮টি ছক্কা হাঁকান তিনি। অস্ট্রেলিয়ায় লিস্ট-এ ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের ব্যক্তিগত ইনিংসের নজির এটি। জবাবে ব্যাট করতে নেমে কুইন্সল্যান্ড ৪০.৩ ওভারে ৩১২ রানে অল-আউট হয়ে যায়। ম্যাচের সেরা হন ট্রেভিস।

বন্ধ করুন