বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Final: KKR-র প্রাক্তনীকে টপকে IPL-র ইতিহাসে লজ্জার রেকর্ড তুষার দেশপাণ্ডের! ফাইনালে ডোবালেন ধোনিকে

IPL Final: KKR-র প্রাক্তনীকে টপকে IPL-র ইতিহাসে লজ্জার রেকর্ড তুষার দেশপাণ্ডের! ফাইনালে ডোবালেন ধোনিকে

তুষার দেশপাণ্ডে। ছবি-পিটিআই  (PTI)

আইপিএল ফাইনালে লজ্জার রেকর্ড গড়লেন তুষার দেশপাণ্ডে। সবচেয়ে বেশি রান হজম করার রেকর্ড গড়লেন তিনি।

ফাইনালের মতো মঞ্চে জঘন্য বোলিং করলেন তুষার দেশপাণ্ডে। ৪ ওভার হাত ঘুরিয়ে কোনও উইকেট না নিয়েই ৫৬ রান দিলেন চেন্নাই সুপার কিংসের এই পেসার। সোমবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএলের ফাইনালে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস। যদিও এই ম্য়াচ রবিবার হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির জন্য রবিবার ম্যাচ ভেস্তে যায় এবং খেলা গড়ায় রিজার্ভ ডে'তে।

সোমবার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে গুজরাটের দুই ওপেনার শুভমন গিল এবং ঋদ্ধিমান সাহা। তবে এই ম্যাচে বল হাতে শুরু থেকেই রান হজম করতে থাকেন চেন্নাইয়ের বোলার তুষার দেশপাণ্ডে। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে বড় রানের দিকে এগিয়ে যেতে থাকে গুজরাট টাইটানস।

শুধু শুভমন গিল, ঋদ্ধিমান সাহাই নন, একই সঙ্গে তুষারের বল বাউন্ডারির বাইরে পাঠাতে থাকেন সাই সুদর্শন এবং হার্দিক পান্ডিয়াও। চেন্নাই বোলারদের দুর্বলতাকে কাজে লাগিয়ে ৪ উইকেট হারিয়ে ২১৪ রান তোলে গুজরাট টাইটানস। বড় রান করেন ঋদ্ধিমান সাহা। ৫টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৫৪ রান করেন তিনি। এছাড়াও সাই সুদর্শন ৪৭ বলে ৯৬ রান করেন ৮টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারি সংগ্রহ করেন।

তবে এই ম্যাচে লজ্জার রেকর্ড করেন চেন্নাইয়ের পেসার তুষার দেশপাণ্ডে। এই আইপিএলে ৫৬৪ রান দিলেন তিনি। বোলার হিসাবে সবচেয়ে বেশি রান দেওয়ার লজ্জার নজির গড়লেন তিনি। ফাইনাল ম্যাচেই দিয়েছেন ৫৬ রান। ফলে চেন্নাইকে বেশ বিপাকে ফেলে দিলেন এই বোলার। পাশাপাশি এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ। ২০২২ আইপিএলে ৫৫১ রান দেন তিনি। এছাড়াও তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডা। তিনি ২০২০ সালে দিয়েছেন ৫৪৮ রান। এবং চতুর্থ স্থানে রয়েছেন সিদ্ধার্থ কল। ২০১৮ আইপিএলে তিনি গোটা মরশুম মিলিয়ে দিয়েছেন ৫৪৭ রান। স্বাভাবিক ভাবেই এবার এই বোলারদের টপকে গেলেন চেন্নাই সুপার কিংসের তুষার দেশপাণ্ডে।

তবে এই মরশুমে শুরুর দিকে বেশ নজর কাড়েন তুষার। শুধু তাই নয়, বেগুনি টুপির দৌড়েও ছিলেন তিনি। কিন্তু ফাইনালের মতো ম্যাচে এমন পারফরম্যান্স করতে পারেন, তা হয়ত এমএস ধোনিও আশা করেননি। ফলে স্বাভাবিক ভাবেই দেশপাণ্ডের এই বোলিংয়ে অবাক চেন্নাই শিবির।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের বাংলা জুড়ে বন্ধ থাকবে রেশন দোকান, কারণটা জেনে নিন কিডনিতে অস্ত্রোপচারের পরে স্বাভাবিক জীবন পাবেন রোগী, বড় আবিষ্কার বিজ্ঞানীদের ৮৭-তে ঠাকুমা সাবিত্রী, কাঞ্চনের সাথে ডিভোর্স যন্ত্রণা ভুলে আনন্দে মাতলেন পিঙ্কি ইএম বাইপাসে সংস্কারের কাজ হতে চলেছে, প্রবল যানজটে ভুগতে চলেছে নগরবাসী ‘যত অন্ধকার হোক…’! দুই মেয়ের মা, ভরতকে ডিভোর্সের পর ইনস্টায় কী ইঙ্গিত এষা দেওলের ভক্তের কবিতায় রোহিতের স্ত্রীর কমেন্ট, হার্দিক-হিটম্যান বিতর্কের আগুনে ঘি পড়ল এবার তিনি ‘কুচুটে ননদিনী’! শাড়ি, শাঁখা-পলা পরে কী কাণ্ডটাই না করলেন লাফটারসেন RCB IPL 2024 Fixtures: আরসিবির প্রথম ৫ ম্যাচের আইপিএল সূচি আমাদের বাঁচান! গাড়ি দাঁড় করিয়ে উপজাতি কমিশনের পায়ে লুটিয়ে পড়লেন গ্রামবাসীরা 'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.