বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মে মাসেই স্থির হয়ে যাবে IPL-এর দু'টি নতুন দল, ইঙ্গিত BCCI-এর
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

মে মাসেই স্থির হয়ে যাবে IPL-এর দু'টি নতুন দল, ইঙ্গিত BCCI-এর

  • ২০২২ সাল থেকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ খেলা হবে ১০ দলের।

২০২২ থেকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অনুষ্ঠিত হবে ১০ দলের। বাড়তি দু'টি ফ্র্যাঞ্চাইকে আইপিএলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় অনুমোদন পেয়েছে। এবার জানা গেল যে, মে মাসেই স্থির হয়ে যাবে কোন দু'টি দলকে আইপিএলের সংসারে স্বাগত জানানো হবে।

শনিবার সভাপতি সৌরভ ও সচিব জয় শাহ-সহ বিসিসিআইয়ের শীর্ষ কর্তারা আইপিএলের গভর্নিং কাউন্সিলের অনুমোদন পাওয়া বেশ কিছু বিষয় কার্যকর করা নিয়ে বৈঠক করেন। সেখানেই বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী মে মাসে আইপিএল ২০২১-এর শেষ পর্যায়েই স্থির হয়ে যাবে কোন দু'টি দলকে নতুন করে আইপিএলে নেওয়া হবে।

তাঁর কথায়, ‘আগামী বছর থেকেই ১০ দলের আইপিএল অনুষ্ঠিত হবে। বিডিং ও চূড়ান্ত বাছাই প্রক্রিয়া শেষ করা হবে মে মাসের মধ্যেই। ফ্র্যাঞ্চাইজি নির্ধারিত হয়ে গেলে তারা প্রস্তুতি নেওয়ার পর্যাপ্ত সময় পেয়ে যাবে।’

সংশ্লিষ্ট বোর্ড কর্তা এও জানান যে, রবিবারই ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দল ঘোষণা করা হতে পারে। তেমন কোনও চমকের সম্ভাবনাও থাকছে না দলে। পৃথ্বী শ দেবদূত পাডিক্কালরা ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম্যান্স করলেও তাঁদের আরও কিছুদিন অপেক্ষা করতে হতে পারে।

বন্ধ করুন