বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ভারতীয় দলে প্রথম বার সুযোগ পেতে পারেন উমরান, আর্শদীপ, রাহুল ত্রিপাঠিরা

ভারতীয় দলে প্রথম বার সুযোগ পেতে পারেন উমরান, আর্শদীপ, রাহুল ত্রিপাঠিরা

উমরান মালিক।

প্রথম বার ডাক পেতে পারেন পঞ্জাবের বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং-ও। টি নটরাজন (এসআরএইচ), আবেশ খান এবং মহসিন খান (এলএসজি) হলেন অন্য বাঁ-হাতি পেসার, যাঁরা এই আইপিএলে নিজেদের পারফরম্যান্স দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। এবং এঁদের মধ্যে যে কেউই ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেতে পারেন।

এ বার আইপিএলে দুরন্ত উত্থান হয়েছে জম্মুর পেসার উমরান মালিকের। তিনি ইতিমধ্যে ভারতীয় দলের দরজায় কড়া নাড়তে শুরু করে দিয়েছেন। ভারতের নির্বাচকেরা রবিবার মুম্বইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল বাছাই করবেন। এ ছাড়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ এবং ইংল্যান্ড সফরের জন্যও দল বাছবেন তাঁরা। ইংল্যান্ডে ভারত একটি টেস্ট খেলবে।  অনেকেই মনে করছেন, ভারতীয় দলে এ বার সুযোগ পেতে চলেছেন উমরান মালিক।

যদিও সানরাইজার্স হায়দরাবাদ এই আইপিএল থেকে ছিটকে গিয়েছে। উমরান তাঁর দুর্ধর্ষ গতিতে সকলকে মুগ্ধ করেছেন। বার্মিংহ্যাম টেস্ট অভিষেকের জন্য তাঁর স্কোয়াডে থাকার একটি সম্ভাবনাও তৈরি হয়েছে বলে খবর।

সূত্রের খবর আবার, প্রথম বার ডাক পেতে পারেন পঞ্জাবের বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং-ও। টি নটরাজন (এসআরএইচ), আবেশ খান এবং মহসিন খান (এলএসজি) হলেন অন্য বাঁ-হাতি পেসার, যাঁরা এই আইপিএলে নিজেদের পারফরম্যান্স দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। এবং এঁদের মধ্যে যে কেউই ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নিজেদের যোগ্যতা প্রমাণ করার জন্য লড়াই চালাবেন ক্রিকেটাররা।

অন্যদের মধ্যে রয়েছেন মহারাষ্ট্রের রাহুল ত্রিপাঠি, যিনি এই মরশুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে চমক দেখিয়েছিলেন। এ ছাড়া বাঁ-হাতি প্রতিভাবান ব্যাটার তিলক বর্মাও লড়াইয়ে থাকবেন।

রুতুরাজ গায়কোয়াড়কে আর একটি সুযোগ দেওয়া হতে পারে। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম সিরিজে যুক্তিসঙ্গত ভাবে ভালো পারফরম্যান্স করেছিলেন দীপক হুডা। বেঙ্কটেশ আইয়ারও রয়েছেন লড়াইয়ে। পরীক্ষিতদের জন্য প্রধান কোচ রাহুল দ্রাবিড় মত জানাবেন। তবে এটা নিশ্চিত যে দুই স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব স্কোয়াডে ফিরছেনই।

উদ্বেগের বিষয় হল, দীপক চাহার (কোয়াড্রিসেপ), রবীন্দ্র জাদেজা (পাঁজর), সূর্যকুমার যাদব (বাঁ হাতের বুড়ো আঙুল এবং বাহু), টি নটরাজন (হ্যামস্ট্রিং), ওয়াশিংটন সুন্দরের (স্পিল্ট ওয়েবিং) চোট রয়েছে। তবে হার্ষাল প্যাটেল (হাতের চোট) চোট থেকে সেরে উঠছেন।

অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং ঋষভ পন্তকে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হতে পারে। যেমনটা গত বছর শ্রীলঙ্কা সফরে করা হয়েছিল, অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলের নেতৃত্ব দিতে বলা হতে পারে। অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিককে টি-টোয়েন্টি দলে ডাকার সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন