বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Umran-Steyn: ‘নেটে পুরো সময় আমার সঙ্গেই থাকেন’, উমরানকে চোখে হারান ‘গুরু’ স্টেইন
উমরান মালিক ও ডেল স্টেন

Umran-Steyn: ‘নেটে পুরো সময় আমার সঙ্গেই থাকেন’, উমরানকে চোখে হারান ‘গুরু’ স্টেইন

  • উমরান নিজের সাফল্যের জন্য ডেল স্টেইনকে ধন্যবাদ জানাচ্ছেন। অনেকেই বলেছেন, ‘গতি সবকিছু নয়।’ তবে তিনি গতি ছাড়েননি। ডেল স্টেইন তাঁকে গতি থেকে দূরে যেতে দেননি। বরং যত টুর্নামেন্ট এগিয়েছে, তত গতি বেড়েছে উমরানের।

এককালে বিশ্ব ক্রিকেটে গতির জন্য পরিচিতি ছিল ডেল স্টেইনের। সেই ডেল স্টেইন আজকাল আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের কোচিং স্টাফের সদস্য। আর এই সানরাইজার্স হায়দরাবাদেরই ক্রিকেটার হলেন উমরান মালিক। যাঁর গতিতে মুগ্ধ গোটা দুনিয়া। এহেন উমরান নিজের সাফল্যের জন্য ডেল স্টেইনকে ধন্যবাদ জানাচ্ছেন। নিজের প্রথম পূর্ণাঙ্গ আইপিএল মরশুমে অনেকবারই সমালোচনার মুখে পড়তে হয়েছে উমরানকে। অনেকেই বলেছেন, ‘গতি সবকিছু নয়।’ তবে তিনি গতি ছাড়েননি। ডেল স্টেইন তাঁকে গতি থেকে দূরে যেতে দেননি। বরং যত টুর্নামেন্ট এগিয়েছে, তত গতি বেড়েছে উমরানের। এহেন উমরান ভুবনেশ্বর কুমারকে দেওয়া এক সাক্ষাতকারে ডেল স্টেইনের সঙ্গে তাঁর সম্পর্কের কথা বলেন।

ডেল স্টেইনের প্রসঙ্গে উমরান বলেন, ‘আমি যদি তিন ঘণ্টা নেটে থাকি, তাহলে তিনি তিন ঘণ্টা আমার পিছনে দাঁড়িয়ে থেকে আমাকে গাইড করতে থাকবেন।’ নিজের গতি প্রসঙ্গে বলতে গিয়ে উমরান বলেন, ‘আমরা যখন টেনিস বল দিয়ে খেলতাম, তখনও লোকে আমার বিরুদ্ধে ব্যাট করতে চাইত না কারণ আমি খুব দ্রুত বল করতাম।’ এদিকে উমরান জানান, উইকেট পাওয়ার পর তাঁর এই সেলিব্রেশনের ভঙ্গিও ডেল স্টেইনের থেকে নেওয়া। ভুবনেশ্বরকে হাসতে হাসতে উমরান বলেন, ‘নেটে যখন তিনি (ডেল স্টেইন) উইকেট নেন, তখন এভাবে সেলিব্রেট করেন। আমিও সেটা করা শুরু করি এবং সেটাই আমার সঙ্গে থেকে গিয়েছে।’

এখনও পর্যন্ত ১৩টি ম্যাচে ২১টি উইকেট নিয়েছেন তিনি। ইকোনমি রেট ৯ রান প্রতি ওভার। তবে গতিতে তিনি মুগ্ধ করেছেন সবাইকে। ধারাবাহিকভাবে উমরান যেভাবে ১৫০ কিমি প্রতি ঘণ্টা বেগের গণ্ডি পার করেন, তা দেখার মতো। তবে তাঁর বোলিংয়ে আরও কিছুটা নিয়ন্ত্রণ প্রয়োজন। তবে এই আইপিএল-এ তিনি জসপ্রীত বুমরাহর বহুদিন পুরেনো একটি রেকর্ড ভেঙে দেন। সবচেয়ে কম বয়সে একই আইপিএল মরশুমে ২০ উইকেট বা তার বেশি উইকেট পাওয়ার নজির গড়েন উমরান মালিক। এই আবহে জম্মু এক্সপ্রেসকে শীঘ্রই ভারতীয় দলে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন