বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Varun Chakravarthy creates history in IPL: শেষ ওভারে সবথেকে কম রানের পুঁজি রক্ষা, KKR-কে জিতিয়ে IPL-এ ইতিহাস বরুণের!

Varun Chakravarthy creates history in IPL: শেষ ওভারে সবথেকে কম রানের পুঁজি রক্ষা, KKR-কে জিতিয়ে IPL-এ ইতিহাস বরুণের!

আউট আবদুল সামাদ, উচ্ছ্বাস বরুণের। (ছবি সৌজন্যে এপি)

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ওভারে নয় রান রক্ষা করতে হত বরুণ চক্রবর্তীকে। সেই অবস্থায় মাত্র তিন রান দেন। সঙ্গে তুলে নেন একটি উইকেট। সেই পারফরম্যান্সের সুবাদে ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) স্পিনার।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ওভারে মাত্র নয় রানের পুঁজি পেয়েছিলেন। তাতেই ইতিহাস গড়লেন বরুণ চক্রবর্তী। ভারতের টি-টোয়েন্টি ফ্র্য়াঞ্চাইজি লিগে প্রথম স্পিনার হিসেবে শেষ ওভারে ১০ রানের কম পুঁজি রক্ষা করলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) রহস্যময় স্পিনার। যিনি শেষ ওভারে মাত্র তিন রান দেন। সঙ্গে তুলে নেন একটি উইকেট। সেই পারফরম্যান্সের সুবাদে ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন। এবারের আইপিএলে বাঁচিয়ে রেখেছেন কেকেআরের আশা (অবশ্য একেবারেই খাতায়-কলমে সেই আশা আছে)।

বৃহস্পতিবার হায়দরাবাদের উপ্পল স্টেডিয়ামে শেষ ওভারে জয়ের জন্য সানরাইজার্সের প্রয়োজন ছিল নয় রান। হাতে ছিল তিন উইকেট। ক্রিজে ছিলেন আবদুল সামাদ এবং ভুবনেশ্বর কুমার। সামাদ অনায়াসে বড় শট মারতে পারেন। ভুবনেশ্বর যথেষ্ট ভালো ব্যাটার। সেই পরিস্থিতিতে ২০ তম ওভারে কাকে বল করতে দেবেন কেকেআরের অধিনায়ক নীতীশ রানা, তা নিয়ে দ্বিধাগ্রস্ত ছিলেন বিশেষজ্ঞরা। কারণ কেকেআরের হাতে একাধিক সুযোগ ছিল। শার্দুল ঠাকুরের কোটা শেষ হয়নি। ওভার পড়েছিল আন্দ্রে রাসেল, সুনীল নারিন, অনুকূল রায়দেরও। তবে শেষপর্যন্ত দলের 'সেরা' বোলার বরুণের উপর আস্থা রাখেন কেকেআরের অধিনায়ক।

আরও পড়ুন: SRH vs KKR: সবাই যেটাকে ভুল বলছিলেন, নীতীশের সেই ব্যতিক্রমী সিদ্ধান্তই ম্যাচ জেতায় কলকাতাকে, কী যুক্তি দিলেন রানা?

আর সেই আস্থার পূর্ণ মর্যাদা দেন বরুণ। প্রথম বলে আবদুল সামাদকে এক রানের বেশি দেননি। দ্বিতীয় বলে স্ট্রাইকে আসেন ভুবি। লেগবাই হিসেবে এক রান নেয় সানরাইজার্স। তৃতীয় বলে সামাদকে আউট করেন বরুণ। বলটা আহামরি ছিল না। ২০ তম ওভারের ওটাই সবথেকে খারাপ বল ছিল। কিন্তু লেগ সাইডে বড় বাউন্ডারির যে অ্যাডভান্টেজ ছিল, সেটা বরুণের ভাগ্য পালটে দেয়। চতুর্থ বলে কোনও রান দেননি বরুণ। পঞ্চম বলে এক রান দেন। ষষ্ঠ বল ডট হয়।

আরও পড়ুন: SRH vs KKR: ‘হার্টবিট ২০০ ছুঁয়ে ফেলেছিল’, শেষ ওভারে ৯ রানের পুঁজি রক্ষা, KKR-কে জেতালেন বরুণ

বরুণের স্পেল

বৃহস্পতিবার বরুণকে অনেকটা পরে আক্রমণে নিয়ে আসেন কেকেআরের অধিনায়ক। ১২ তম ওভারে প্রথম বল করেন। সেই ওভারে জোড়া বাউন্ডারি মারেন সানরাইজার্সের অধিনায়ক এডেন মার্করাম। মোট ১২ রান হজম করেন বরুণ। পরের তিনটি ওভারে দারুণ বোলিং করেন। শেষপর্যন্ত চার ওভারে ২০ রান দিয়ে এক উইকেট নেন।

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিরহাদের 'অনুরোধ', পুরসভার অধিবেশনে হিন্দিভাষী বিজেপি কাউন্সিলর বললেন বাংলায় ক্রিকেট মাঠ না আম্বানির বিয়ে বোঝা দায়! 'বুম, বুম, বুমরাহ' চিৎকারে ভরে গেল চারদিক মতুয়া ভোটও গেল তৃণমূল কংগ্রেসের দখলে, বাগদায় বড় জয় পেলেন মধুপর্ণা ঠাকুর নতুন জায়গায় দেখাবে শততম বছরের ডার্বি! কোথায় মোহনবাগান-ইস্টবেঙ্গলের ম্যাচ হবে? গভীর রাতে ফুটবল দেখেন?চ্যানেল ঘুরিয়ে দেখুন নাইট রাইডার্সের ম্যাচ, কবে-কখন-কোথায়? শনিবারে করুন এই কাজগুলি, শনিদেবের কৃপায় টাকা গুনতে গুনতে ক্লান্ত হয়ে যাবেন বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চ থেকে সরল একাধিক মামলা, নতুন কোন মামলা পেলেন বিচারপতি আদালতের নির্দেশে আবার হবে ময়নাতদন্ত, কবর থেকে তোলা হল ঢোলাহাটের যুবকের দেহ অনন্তের রাজকীয় বিয়েতে বিদেশি বর নিককে নিয়ে হাজির দেশি গার্ল! পাশে নেই নাতাশা, তাই কি হতাশায় হার্দিক চাইলেন 'দো টাকিলা'? আম্বানিদের বাড়ির ভিড

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.