বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইলে ভাল আল-রাউন্ডার হতে পারেন আইয়ার, দাবি গাভাস্করের
ভেঙ্কটেশ আইয়ার।
ভেঙ্কটেশ আইয়ার।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইলে ভাল আল-রাউন্ডার হতে পারেন আইয়ার, দাবি গাভাস্করের

  • ভেঙ্কটেশ আইয়ার এখনও পর্যন্ত চারটে আইপিএলের ম্যাচ খেলেছেন। মধ্যপ্রদেশের এই ক্রিকেটার করে ফেলেছেন ১২৬ রান। গড় ৪২ এবং স্ট্রাইকরেট ১৪৫। ২ উইকেট নিয়েছেন। তিনটি ক্যাচও ধরেছেন।

আইপিএলের দ্বিতীয় পর্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অভিষেক হয়েছিল ভেঙ্কটেশ আইয়ারের। আর শুরুতেই নজর কেড়েছেন ২৬ বছরের ইন্দোরের বাঁ হাতি ব্যাটসম্যান। ব্যাট হাতে তো ভাল পারফরম্যান্স করেছেনই। হাত ঘুরিয়েও নজর কড়েছেন আইয়ার। শেষ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে ভেঙ্কটেশ আইয়ার ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। তাঁকে দেখে মুগ্ধ ভারতের কিংদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কর।

হার্দিক পাণ্ডিয়া খুব বেশি বল করতে পারছেন না। সেখানে অল রাউন্ডার হিসেবে আইপিএলের দ্বিতীয় পর্বে অসাধারণ ভাবে উত্থান হয়েছে ভেঙ্কটেশ আইয়ারের। এক জনপ্রিয় সংবাদপত্রের কলমে গাভাস্কর তাই লিখেছেন, ‘ভেঙ্কটেশ আইয়ারের মতো কলকাতা (নাইট রাইডার্স) এমন একজন প্লেয়ারকে খুঁজে পেয়েছে, যে কিন্তু ভারতের একজন অল রাউন্ডার হতে পারে। যেমনটা ভারত চাইছে। এক্সপ্রেস লেভেলের বোলিং ওর নয়। তবে ইয়র্করটা মোটামুটি করতে পারে। ব্যাটসম্যানরা ওকে খুব বেশি মারতে পারে না। ব্যাটসম্যান হিসেবে আপরাইটে খেলে। শর্টবল খেলার ক্ষেত্রে তাই সুবিধে হয়। যে ভাবে বাঁহাতিরা ব্যাট করে, একই রকম ভাবে অফসাইডের সুন্দর ভাবে খেলে।’

আইয়ার এখনও পর্যন্ত চারটে আইপিএলের ম্যাচ খেলেছেন। মধ্যপ্রদেশের এই ক্রিকেটার করে ফেলেছেন ১২৬ রান। গড় ৪২ এবং স্ট্রাইকরেট ১৪৫। ২ উইকেট নিয়েছেন। তিনটি ক্যাচও ধরেছেন।

বন্ধ করুন