বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বেঙ্কটেশ আইয়ারকে নেটে অনুশীলন করতে দেখেই বড় ভবিষ্যদ্বাণী করেছিলেন ভাজ্জি
বেঙ্কটেশ আইয়ার।
বেঙ্কটেশ আইয়ার।

বেঙ্কটেশ আইয়ারকে নেটে অনুশীলন করতে দেখেই বড় ভবিষ্যদ্বাণী করেছিলেন ভাজ্জি

  • আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেয়েছেন বেঙ্কটেশ আইয়ার। বুধবার জয়পুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই এই বাঁ-হাতি ব্যাটসম্যানের আন্তর্জাতিক মঞ্চে অভিষেকও হয়েছে। তবে অভিষক ম্যাচে নজর কাড়তে পারেননি বেঙ্কটেশ আইয়ার।

আইপিএলের দ্বিতীয় পর্বে বেঙ্কটেশ আইয়ারের যেন স্বপ্নের উত্থান হয়েছিল। সংযুক্ত আরব  আমিরশাহি পর্বে কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার সকলের নজর কেড়েছিলেন। মাত্র ১০ ম্যাচে ৩৭০ করেন আইয়ার। চারটি হাফসেঞ্চুরি রয়েছে তাঁর। গড় ৪১.১১। ২৬ বছর বয়সী ক্রিকেটার ৩ উইকেটও নিয়েছেন।

আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেয়েছেন বেঙ্কটেশ আইয়ার। বুধবার জয়পুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই এই বাঁ-হাতি ব্যাটসম্যানের আন্তর্জাতিক মঞ্চে অভিষেকও হয়েছে। তবে অভিষক ম্যাচে নজর কাড়তে পারেননি বেঙ্কটেশ আইয়ার। যদিও ভারত পাঁচ উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

আইয়ারের এ ভাবে এত তাড়াতাড়ি উঠে আসাটা কেউ কল্পনাও করতে পারেননি। তবে কেকেআর-এর সতীর্থ হরভজন সিং কিন্তু আইয়ারের ভবিষ্যৎ যে উজ্জ্বল, সেটা অনেক আগেই দাবি করেছিলেন। এ কথা আইয়ার নিজেই জানিয়েছেন। ইএসপিএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে আইয়ার বলেছেন, ‘আইপিএল শুরু হওয়ার সময় হরভজন সিং আমাকে একটি জিনিস বলেছিলেন, যখন আমি প্রথম একাদশেও সুযোগ পেতাম না, সেই সময়ে ও আমাকে মাত্র কয়েকটা নেট সেশনে দেখেছিল, তখন বলেছিল, এই মরশুমে কেকেআরের বড় প্রতিভা হিসেবে তোমার আত্মপ্রকাশ ঘটবে। এই বিষয়ে আমার সম্পূর্ণ বিশ্বাস আছে যে তুমি সুযোগ পাবেই এবং নিজেকে মেলে ধরতে পারবে।’

এর সঙ্গেই বেঙ্কটেশ আইয়ার যোগ করেছেন, ‘সত্যি বলতে, আমি এই কথাগুলো বিশ্বাস করিনি। আমি ভেবেছিলাম, কেন আমাকে এত কথা বলছে ও, যখন অনুশীলনের ম্যাচেও আমাকে দেখেনি? আমার মনে হয়েছিল, ও একজন ভালো মানুষ এবং আমাকে সান্ত্বনা দিচ্ছে। তবে আমি খুশি যে, এটি কিছুটা হলেও সত্যি প্রমাণ হয়েছে।’

বন্ধ করুন