বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > আইয়ারকে ছেড়ে দেবে KKR? নাইট টিম ম্যানেজমেন্টকে হরভজনের বড় পরামর্শ

আইয়ারকে ছেড়ে দেবে KKR? নাইট টিম ম্যানেজমেন্টকে হরভজনের বড় পরামর্শ

KKR টিম ম্যানেজমেন্টকে বড় পরামর্শ দিলেন হরভজন সিং (ছবি-আইপিএল)

হরভজন সিং নিজের মতামত শেয়ার করে বলেছেন, ‘তাদের সামগ্রিকভাবে মুক্তি দেওয়া উচিত নয়। আপনার উচিত তাঁকে ছেড়ে দেওয়া এবং সম্ভব হলে কম মূল্যে তাঁকে ফিরিয়ে আনা, কারণ প্লেয়ারটি ধ্বংসাত্মক। সে যে সাত বা আটটি ম্যাচ খেলেছে আমরা তাঁর একটি সংক্ষিপ্ত ট্রেলার দেখেছিলাম।’

প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তারকা হরভজন সিং দুইবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চ্যাম্পিয়নদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। কী ভাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন সংস্করণের জন্য একজন তারকা পারফর্মারের পরিষেবা ধরে রাখতে হবে, সে বিষয়ে বড় পরামর্শ দিয়েছেন হরভজন সিং। শ্রেয়স আইয়ারের নেতৃত্বে, প্রাক্তন চ্যাম্পিয়ন কেকেআর, ২০২২ আইপিএল-এ একটি ভুলে যাওয়া মরশুম খেলেছিল। সেই মরশুমে কলকাতা ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে ছিল। কলকাতা নাইট রাইডার্স ২০২২ আইপিএল-এর প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল।

আরও পড়ুন… আমার ছেলে যোগ্য তাই খেলছে- লাইভ শোতে পাকিস্তানের দুই তারকার ঝামেলা

২০২১ আইপিএল-এ ব্রেকআউট তারকা হিসাবে আবির্ভূত হওয়ার পরে, ভারতীয় অলরাউন্ডার বেঙ্কটেশ আইয়ারের গত বছরটা ভালো যায়নি। তিনি অবশ্যেই সেই মরশুমটি ভুলে যেতে চাইবেন। কলকাতা-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির তারকা ব্যাটার আইপিএল ২০২২-এ শ্রেয়সের নেতৃত্বাধীন দলের হয়ে ব্যাট হাতে ঝড় তুলতে ব্যর্থ হয়েছিলেন। এছাড়াও তাঁকে বল করতে দেখা যায়নি। গত মরশুমে মেগা নিলামের জন্য কেকেআর ৮ কোটি টাকা দিয়ে বেঙ্কটেশকে ধরে রেখেছিল। প্রাক্তন কেকেআর তারকা হরভজন মনে করেন একটা খারাপ মরশুম যাওয়ার ফলে কলকাতার হেভিওয়েটদের সঙ্গে উঠতি তারকাকে আলাদা করা উচিত নয়।

আরও পড়ুন… আমি দলে যেই নামটা দেখতে চেয়েছিলাম- জানেন কার জন্য গলা ফাটালেন বীরেন্দ্র সেহওয়াগ?

হরভজন সিং নিজের মতামত শেয়ার করে বলেছেন, ‘তাদের সামগ্রিকভাবে মুক্তি দেওয়া উচিত নয়। আপনার উচিত তাঁকে ছেড়ে দেওয়া এবং সম্ভব হলে কম মূল্যে তাঁকে ফিরিয়ে আনা, কারণ প্লেয়ারটি ধ্বংসাত্মক। সে যে সাত বা আটটি ম্যাচ খেলেছে আমরা তাঁর একটি সংক্ষিপ্ত ট্রেলার দেখেছিলাম।’ স্টার স্পোর্টস শো- গেম প্ল্যান-এ আলোচনার সময়ে ভাজ্জি এমনটা বলেন। কেকেআর-এর সঙ্গে তাঁর কার্যকাল সম্পর্কে কথা বলতে গিয়ে, হরভজন বলেছিলেন যে ফ্র্যাঞ্চাইজির থিঙ্ক ট্যাঙ্কটি নিশ্চিত করত যে বেঙ্কটেশ সংকটের মুখোমুখি হওয়ার সময় এক বা দুটি ওভার পান।

হরভজন সিং আরও বলেন, ‘সে আশ্চর্যজনকভাবে ভালো খেলেছে এবং সে ভারতের হয়েও খেলেছে, সেই সাত বা আটটি ম্যাচের উপর ভিত্তি করে। সে তার সঙ্গে বোলিংও করে। আমি অবাক হয়েছিলাম যে তারা তাঁকে গত বছর (আইপিএল ২০২২) বোলিং করায়নি। যখন আমরা দুবাইতে ছিলাম তখন তার সঙ্গে, আমরা নিশ্চিত করেছিলাম যে ম্যাচ আটকে গেলে সে এক বা দুই ওভার বল করবে।’ গত মরশুমে কেকেআরের হয়ে ১২ ম্যাচে ১৮২ রান করেছিলেন বেঙ্কটেশ আইয়ার।

বন্ধ করুন