বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ভিডিয়ো: অশ্বিনকে রান আউট করতেই RCB-র এই তরুণ ক্রিকেটারের সঙ্গে ধোনির তুলনা

ভিডিয়ো: অশ্বিনকে রান আউট করতেই RCB-র এই তরুণ ক্রিকেটারের সঙ্গে ধোনির তুলনা

অনুজ রাওয়াতকে বুকে জড়িয়ে ধরেছেন ম্যাক্সওয়েল (AFP)

সেই সময়ে বাউন্ডারি থেকে আসা সিরাজের থ্রো ধরে পায়ের তলা দিয়েই উইকেটে মারেন অনুজ রাওয়াত। যার ফলে রান আউট হন অশ্বিন। রান না করেই সাজঘরে ফেরেন তিনি। এরফলে হেতমায়েরও ভেঙে পড়েন। এই রান আউট দেখে সকলেই অবাক হয়েছেন, এর পাশাপাশি অনেকেই অনুজের মধ্যে ধোনির ছায়া দেখতে পান।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রবিবার বিকেলে ২০২৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে একটি বড় জয় নথিভুক্ত করেছে। এই ম্যাচে দারুণ বোলিং করেছিলেন ব্যাঙ্গালোরের বোলাররা। তবে এই ম্যাচে নিজের একটি ছাপ ছেড়ে গিয়েছেন RCB-র তরুণ ক্রিকেটার অনুজ রাওয়াত। দীনেশ কার্তিককে বসিয়ে এই ক্রিকেটারকে উইকেটকিপিং-এর দায়িত্ব দিয়েছিল ফ্যাফ ডু প্লেসি। এই সিদ্ধান্ত যে তারা ভুল নেননি সেটা মাঠেই প্রমাণ দিয়েছিলেন তিনি। রাজ্যস্তরে ক্রিকেট খেলার সময়ে তিনি দিল্লির হয়ে উইকেটকিপিং করেন। এদিন তাই অনুজের উপরেই ভরসা দেখান বিরাট কোহলিরা।

প্রথমে ব্যাট হাতে ২ টো ছক্কা ও তিনটে চারের মাধ্যমে ১১ বলে ২৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। যার ফলে প্রথমে ব্য়াটিং-এ অক্সিজেন পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পরে উইকেটের পিছনে এমন কাজ করলেন যা দেখে সকলেই ধোনির ছায়া তাঁর মধ্যে দেখতে পান।

আরও পড়ুন… ভাবছিলাম আমরা ভুলটা করলাম কোথায়? দলের ব্যাটিং ব্যর্থতার উত্তর খুঁজে পাচ্ছেন না সঞ্জু

যখন ম্যাচে ৬.৬ ওভারে রাজস্থান রয়্যালস ৩১ রানে ৬ উইকেট হারিয়েছিল তখন আশার আলো দেখিয়েছিলেন শিমরন হেতমায়ের। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে বড় পার্টনারশিপ গড়তে চেয়েছিলেন তিনি। তবে এই জুটিকে বেশিক্ষণ খেলতেই দেননি অনুজ রাওয়াত। অসাধারণ একটি রান আউট করেন তিনি। যার ফলে শূন্য রানেই সাজঘরে ফিরতে হয় রবিচন্দ্রন অশ্বিনকে। হেতমায়ের যখন ছক্কার হ্যাটট্রিক করেছিলেন তখন একটি বলে দুটি রান নিতে যান অশ্বিন ও হেতমায়ের। সেই সময়ে বাউন্ডারি থেকে আসা সিরাজের থ্রো ধরে পায়ের তলা দিয়েই উইকেটে মারেন অনুজ রাওয়াত। যার ফলে রান আউট হন অশ্বিন। রান না করেই সাজঘরে ফেরেন তিনি। এরফলে হেতমায়েরও ভেঙে পড়েন। এই রান আউট দেখে সকলেই অবাক হয়েছেন, এর পাশাপাশি অনেকেই অনুজের মধ্যে ধোনির ছায়া দেখতে পান।

কারণ শুধু রান আউট নয়, একটি ক্যাচ নেওয়ার সময়েও লিড করেছিলেন অনুজ রাওয়াত। সঞ্জু স্যামসনের ক্যাচটি অসাধারণ উপায়ে ধরেন তিনি। এই ম্যাচের পরে সকলেই অনুজ রাওয়াত সম্পর্কে আরও জানতে চান।

আরও পড়ুন… RR vs RCB IPL Match LIVE: ৫৯ রানেই শেষ রাজস্থানের ইনিংস, ১১২ রানে জিতল RCB

অনুজ রাওয়াতের কেরিয়ারের প্রাথমিক গল্পটি ঋষভ পন্তের সঙ্গে অনেকটা মিল রয়েছে। অনুজ উত্তরাখণ্ডের নৈনিতালের বাসিন্দা। পন্তের মতো, তিনিও দিল্লিতে এসে তাঁর ক্রিকেট ক্যারিয়ার তৈরি করেছিলেন। দিল্লি দল থেকে রঞ্জি ট্রফিতে অভিষেক হয় অনুজের। বলা হয় যে অনুজ আক্রমণাত্মক ক্রিকেট পছন্দ করেন এবং তিনি বোলারদের উপর আধিপত্য বিস্তার করে খেলা উপভোগ করেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

তবে এটাও একটা সত্য যে আইপিএল ক্যারিয়ারে ১৬ ম্যাচে অনুজ মাত্র একটি হাফ সেঞ্চুরি করতে পেরেছেন। আরসিবি দলে উইকেটরক্ষকের ভূমিকায় রয়েছেন দীনেশ কার্তিক। এমন পরিস্থিতিতে অনুজকে সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন উঠছিল। তবে এদিনের ম্যাচে সব প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছেন অনুজ রাওয়াত। আইপিএল ২০২৩ এর আগে নিলামের সময়, অনুজ রাওয়াতকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩.৪ কোটি টাকায় কিনেছিল। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে কিনতে অনেক ফ্র্যাঞ্চাইজির মধ্যে প্রতিযোগিতা ছিল, কিন্তু শেষ পর্যন্ত জিতেছে আরসিবি। তবে RCB টি ম্যানেজমেন্টকে সঠিক প্রমাণ করেন অনুজ রাওয়াত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন