বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Virat-Faf Record for RCB in 2023: '১৬-র ABD-কোহলির রেকর্ড ছুঁয়েও RCB-র কাজে এল না '২৩-এর বিরাট-ফাফ জুটির কীর্তি

Virat-Faf Record for RCB in 2023: '১৬-র ABD-কোহলির রেকর্ড ছুঁয়েও RCB-র কাজে এল না '২৩-এর বিরাট-ফাফ জুটির কীর্তি

বিরাট কোহলি এবং ফাফ ডু'প্লেসি (IPL Twitter)

২০২৩ সালের আইপিএল-এ বিরাট কোহলি এবং ফাফ ডু'প্লেসির দুর্দান্ত রেকর্ড ছুঁয়ে ফেলল ২০১৬ সালের বিরাট ও এবিডির জুটিকে। তবে ২০১৬ সালে আইপিএল ফাইনাল খেলেছিল আরসিবি। এবার অবশ্য দুই কিংবদন্তির দুর্দান্ত ব্যাটিংয়েও প্লেঅফের টিকিট পেল না দল।  

২০১৬ সালের আইপিএল-এ বিরাট কোহলির ফর্ম ছিল অভাবনীয়। ৪টি শতক, সঙ্গে ৭টি অর্ধশতক। সঙ্গে এবি ডিভিলিয়ার্স যোগ্য সঙ্গত দিয়েছিলেন কোহলিকে। দুই কিংবদন্তি জুটিতে বানিয়েছিলেন ৯৩৯ রান। এবারও ফাফ ডু'প্লেসির সঙ্গে জুটিতে ৯৩৯ রানই বানিয়েছেন বিরাট। দুই দক্ষিণ আফ্রিকানকে সঙ্গে নিয়ে কোহলির দুর্দান্ত ব্যাটিং নজর কাড়ার মতো। এবারও কোহলির ব্যাট থেকে এসেছে ২টি সেঞ্চুরি এবং ৬টি হাফ সেঞ্চুরি। ডুপ্লেসির ব্যাট থেকে অবশ্য কোনও সেঞ্চুরি আসেনি এবার। তবে ৮টি অর্ধশতরান করেছেন তিনিও। এবং ধারাবাহিকতার দৌলতে এখনও কমলা টুপির মালিক তিনি। আর ওপেনিং জুটিতে এই দুই ব্যাটার বোলারদের ঘুম কেড়ে নিয়েছিলেন এবারে। তবে শেষ পর্যন্ত দলকে প্লেঅফে তুলতে ব্যর্থ হলেন তাঁরা।

এর আগে ২০১৬ সালে কোহলি এবং এবিডির তাণ্ডবে আরসিবি লিগ টেবিলে দ্বিতীয় স্থানে ছিল। পরে ফাইনালেও পৌঁছেছিল তারা। তবে শেষ পর্যন্ত ৮ রানে ফাইনালে হারতে হয়েছিল তাদের। আর ২০২৩ সালে প্লেঅফে জায়গা করে নিতে পারলেন না কোহলিরা। ওপেনিংয়ে ফাফ এবং বিরাটের দুর্দান্ত সূচনাকে বড় রানে পরিণত করার জন্য এবারে মিডল অর্ডারে ছিলেন ম্যাক্সওয়েল। তিনি ভালোও খেলেছেন এবছর। তবে তা যথেষ্ট ছিল না। ২০১৬ সালে এবিডি মিডল অর্ডারে নেমে টপ অর্ডারের কোহলির সঙ্গে সেই জাদু সৃষ্টি করছিলেন, তা যেন এবছর দেখেও দেখা গেল না। আর তাই তীরে এসে তরী ডুবল আরসিবির। এবছর আরসিবির হয়ে ৭০০-র ওপর রান করেছেন ফাফ, তাঁকে যোগ্য সঙ্গ দেওয়া কোহলির ব্যাট থেকে এসেছে ৬০০-র বেশি রান। এপর প্রায় ৪০০ রান করে তালিকায় তৃতীয় স্থানে আছেন ম্যাক্সি। চতুর্থ স্থানে আছেন ফর্মে না থাকা দীনেশ কার্তিক। এবছর মাত্র ১০ রান গড়ে ১৪০ রান এসেছে তাঁর ব্যাট থেকে। আর আরসিবির সমস্যাটা ছিল এখানেই। ২০১৬ সালে মিডল অর্ডারও টপ অর্ডারের সঙ্গে পাল্লা দিয়ে রান করছিল। তবে এবছর টপ অর্ডার ফ্লপ হলে মিডল অর্ডারে দলকে টানার মতো কেউ ছিলেন না।

এদিকে এক সিজনে সেরা জুটির তালিকায় আরও একবার আছেন ফাফ ডু'প্লেসি। রুতুরাজ গায়েকওয়াড়ের সঙ্গে তালিকার চার নম্বরে আছেন তিনি। আরসিবিতে যোগ দেওয়ার আগে ২০২১ সালে সিএসকে-র জার্সিতে রুতুরাজের সঙ্গে ওপেনিং জুটিতে ৭৫৬ রান করেছিলেন ফাফ। তবে ফাফ-রুতুরাজের জুটির ওপরে তালিকায় তৃতীয় স্থানে আছেন ২০১৯ সালের ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ৭৯১ রান করেছিলেন ওয়ার্নার ও বেয়ারস্টো। তবে বিরাট-এবিডি এবং বিরাট-ফাফ জুটির ধারের কাছেও আসতে পারেনি তালিকায় থাকা পরের দুই জুটি। তবে আরসিবি সমর্থকদের কাছে এবছর এটাই দুঃখের বিষয় যে দুই কিংবদন্তির এত দুর্দান্ত ব্যাটিংয়েও প্লেঅফের টিকিট পেল না দল।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.