বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL -এ বিরাটের ‘জুজু’ ২৩ এপ্রিল! এই দিনেই একাধিকবার ‘গোল্ডেন ডাক’ হয়েছেন কোহলি

IPL -এ বিরাটের ‘জুজু’ ২৩ এপ্রিল! এই দিনেই একাধিকবার ‘গোল্ডেন ডাক’ হয়েছেন কোহলি

শূন্য রানে ফিরছেন বিরাট কোহলি (ছবি-পিটিআই)

এই বিশেষ তারিখটিতে আরসিবির ম্যাচ থাকলেই হয়তো কোথাও চাপা আতঙ্ক কাজ করে বিরাটের মধ্যে! অবাক লাগছে তো শুনে! তবে বিরাটের আইপিএলের কেরিয়ার পরিসংখ্যানের দিকে একবার তাকালেই বুঝতে পারবেন কেন এমন অদ্ভুত কথা বলছি আমরা।

শুভব্রত মুখার্জি: আইপিএল-এর ইতিহাসে অন্যতম সফলতম ক্রিকেটার বিরাট কোহলি। ভারতের প্রাক্তন অধিনায়ক দীর্ঘদিন ধরে সাফল্যের সঙ্গে মঞ্চ কাঁপিয়েছেন আইপিএলের। আরসিবির হয়ে দীর্ঘদিন ব্যাট হাতে একের পর এক নজির যেমন গড়েছেন। তেমন আবার গড়েছেন কিছু লজ্জার নজিরও। ব্যাটার বিরাটের কাছে ২৩ এপ্রিল দিনটি আইপিএলের নিরীখে যেন 'জুজু'র মতন।কিছুতেই যেন পিছু ছাড়তে চাইছে না তার। এই বিশেষ তারিখটিতে আরসিবির ম্যাচ থাকলেই হয়তো কোথাও চাপা আতঙ্ক কাজ করে বিরাটের মধ্যে! অবাক লাগছে তো শুনে! তবে বিরাটের আইপিএলের কেরিয়ার পরিসংখ্যানের দিকে একবার তাকালেই বুঝতে পারবেন কেন এমন অদ্ভুত কথা বলছি আমরা।

আরও পড়ুন… IPL থেকে মেজর লিগ ক্রিকেট! এবারে টেক্সাসে হুইসল বাজাবে সুপার কিংস

আইপিএলের কেরিয়ারে বিরাট মোট ৭ বার 'গোল্ডেন ডাক' হয়েছেন। অর্থাৎ আইপিএল-এ তাঁর ইনিংসের প্রথম বলেই তিনি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন সাতবার। আর সেই সাতবারের মধ্যে কাকাতলীয়ভাবে তিনবার তিনি ‘গোল্ডেন ডাক’ হয়েছেন এই ২৩ এপ্রিলের দিনেই! আর সেই কারণেই এই বিশেষ দিনটিতে আরসিবির আইপিএলের ম্যাচ থাকলে কোথাও যেন ভিতরে ভিতরে স্বয়ং বিরাট কোহলি ও থাকেন আতঙ্কে! তার প্রমাণ আরও একবার পাওয়া গেল এই রবিবারেই। চলতি আইপিএলে রবিবার অর্থাৎ ২৩ এপ্রিলের দিনে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আরসিবি এবং রাজস্থান রয়্যালস। সেখানে ফের একবার গোল্ডেন ডাক হয়েছেন বিরাট।

আরও পড়ুন… সিদ্ধান্তগুলি কখনও আপনার পক্ষে যায়, কখনও যায় না- অর্জুনকে নিয়ে রোহিতের পাশে দাঁড়ালেন বাউচার

এ দিনের ম্যাচে নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে যান তিনি। এর আগেও দুই বার ঘটেছে এই ঘটনা। প্রথমবার এই ঘটনা ঘটে ২০১৭ সালে। সে বার ২৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে গোল্ডেন ডাক হয়েছিলেন তিনি। তাঁর পরবর্তী গোল্ডেন ডাকটি তিনি হয়েছিলেন ২০২২ সালে। সেবার ২৩ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিনি হয়েছিলেন গোল্ডেন ডাক। আজকের ম্যাচ মিলিয়ে বিরাটের কেরিয়ারে এটি ১০ম বার গোল্ডেন ডাকে আউট হলেন। যার মধ্যে রয়েছে সাতটি গোল্ডেন ডাক। এদিনের ম্যাচে বিরাটের আরসিবি ১৮৯ রান করেছিল। যার জবাবে তারা রাজস্থান রয়্যালসকে ১৮২ রানে আটকে রেখে ৭ রানের জয় ছিনিয়ে নেয়।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন