বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > রোহিত-বিরাট বেশি বাহবা পেলেও ও কিন্তু কম যায়না, কার বিষয়ে এমন মন্তব্য শাস্ত্রীর?
প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। ছবি- টুইটার।
প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। ছবি- টুইটার।

রোহিত-বিরাট বেশি বাহবা পেলেও ও কিন্তু কম যায়না, কার বিষয়ে এমন মন্তব্য শাস্ত্রীর?

  • উক্ত তারকাকে ‘গান খেলোয়াড়ের’ও আখ্যা দেন রবি শাস্ত্রী।

২০১৯ সালের বিশ্বকাপের সময়ও ভারতীয় ক্রিকেটের টপ অর্ডারকে বিশ্বের সেরা বলে মনে করা হতো। রোহিত শর্মা ও বিরাট কোহলি তো ছিলেনই, সেই টপ অর্ডারের অংশ ছিলেন শিখর ধাওয়ান। তবে সময়ের নিয়মে ধীরে ধীরে ভারতীয় দলে শিখরের সুযোগ সীমিত হতে থাকে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও সুযোগ হয়নি তাঁর। কিন্তু তা সত্ত্বেও শিখরকে বিরাট-রোহিতের সঙ্গে একই আসনে বসালেন রবি শাস্ত্রী।

পঞ্জাব কিংসের হয়ে সোমবার (২৫ এপ্রিল) চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এক তুখড় ৫৮ বলে অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলেন শিখর। এই ইনিংসের সুবাদেই বিরাট কোহলির পর মাত্র দ্বিতীয় ব্যাটার হিসাবে আইপিএলে ছয় হাজার রানের গণ্ডি টপকে যান শিখর। ২০০ আইপিএল ম্যাচ খেলা তারকাদের এলিট লিস্টেও সামিল হয়ে যান তিনি। পাশাপাশি সিএসকের বিরুদ্ধে প্রথম ব্যাটার হিসাবে ১০০০ রানও করে ফেলেন ধাওয়ান। এরপরেই ৩৬ বছর বয়সি শিখরকে প্রশংসায় ভরিয়ে দেন রবি শাস্ত্রী।

শিখরের সম্পর্কে কথা বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় কোচ Star Sports-এ বলেন, ‘পিচ ও পরিবেশ দেখে ও নিজে কেমনভাবে খেলবে, কী ভূমিকা নিতে হবে ওকে, সবটা বিচার করে ইনিংস তৈরি করে। ওর শট নির্বাচন, ও যেভাবে ফিল্ড অনুযায়ী শট খেলছিল, কোন বোলারের বিপক্ষে বড় শট নিত হবে, তা ঠিক করছিল, তা একেবারে নির্ভুল ছিল। ম্যাচের পরে ও যেভাবে কথা বলল, তাতেও ওর পরিপক্কতা ধরা পড়ে। আমি ওকে গান খেলোয়াড় বলি। এদেশে রোহিত ও বিরাটই বেশি বাহবা পায়, তবে ওদের মাঝে ও কিন্তু দারুণ পারফর্ম করেছে। ছয় হাজার, ২০০ ম্যাচ, ম্যাচ সেরার পুরস্কার, ও যা যা পাচ্ছে সবটা ওর প্রাপ্য।’

 

বন্ধ করুন