বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > দলের স্বার্থে এ বার ২ কোটি টাকা কম নিচ্ছেন বিরাট কোহলি, দাবি পার্থিবের
বিরাট কোহলি।

দলের স্বার্থে এ বার ২ কোটি টাকা কম নিচ্ছেন বিরাট কোহলি, দাবি পার্থিবের

  • কোহলিকে এই বছর রিটেন করা হলেও গত বারের তুলনায় ২কোটি টাকা কম দিচ্ছে আরসিবি। অর্থাৎ এই বছর তিনি পাচ্ছেন মোট ১৫ কোটি টাকা। গত বছর আইপিএলে তিনি ১৭ কোটি টাকা পেয়েছিলেন।

আগে থেকেই জানা ছিল যে বিরাট কোহলিকে রিটেন করছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যদিও তিনি ২০২২ আইপিএলে ব্যাঙ্গালোরের অধিনায়ক থাকবেন না। তবে তাঁকে আইপিএলের মেগা নিলামের আগে সবার প্রথমে রিটেন করে নেয় আরসিবি। কোহলি ছাড়াও ব্যাঙ্গালোর গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকেও রিটেন করেছে।

তবে কোহলিকে এই বছর রিটেন করা হলেও গত বারের তুলনায় ২কোটি টাকা কম দেওয়া হচ্ছে। অর্থাৎ এই বছর তিনি পাচ্ছেন মোট ১৫ কোটি টাকা। গত বছর আইপিএলে তিনি ১৭ কোটি টাকা পেয়েছিলেন।

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, কেন কোহলির ২ কোটি টাকা কমানো হয়েছে? প্রাক্তন ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেলের দাবি, ৩৩ বছরের তারকা ব্যাটসম্যান আসলে দলের বৃহত্তর স্বার্থের কথা মাথায় রেখেই নিজের বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। আর কোহলির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন পার্থিব।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে পার্থিব বলেছেন, ‘আমি মনে করি, ও দলের বৃহত্তর স্বার্থের জন্য নিজের বেতন কমিয়েছে। ও যদি ১৭ কোটি টাকা নিত, তবে সেই ২ কোটি টাকা দলের মোট মূলধন থেকেই খরচ হতো। দলের বৃহত্তর স্বার্থেই কিন্তু ও কম টাকা নিয়েছে। এটা একেবারে সঠিক সিদ্ধান্ত। আমরা সবাই জানি বিরাট কোহলি কতটা ভালো প্লেয়ার। তবে এই সিদ্ধান্ত ও অসাধারণ নিয়েছে।’

বন্ধ করুন