বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-এ বিরাট রেকর্ড গড়লেন কোহলি, পিছনে ফেললেন রোহিত-ধাওয়ানদের
ব্যাট হাতে রেকর্ডের পথে বিরাট কোহলি (ছবি:পিটিআই) (PTI)
ব্যাট হাতে রেকর্ডের পথে বিরাট কোহলি (ছবি:পিটিআই) (PTI)

IPL-এ বিরাট রেকর্ড গড়লেন কোহলি, পিছনে ফেললেন রোহিত-ধাওয়ানদের

  • আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি বল খেলা ব্যাটসম্যান হয়েছেন বিরাট কোহলি। আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার বল খেলে ফেললেন কোহলি। সিএসকে-র বিরুদ্ধে ম্যাচ চলাকালীন এই রেকর্ড নিজের নামে করে নেন বিরাট। শিখর ধাওয়ান বর্তমানে এই তালিকায় দুই নম্বরে রয়েছেন।

২০২২ আইপিএল-এর ৪৯তম ম্যাচে CSK-এর বিরুদ্ধে বড় স্কোর করতে না পারলেও বড় রেকর্ড গড়লেন বিরাট কোহলি। কোহলি এদিন খেললেন ৩০ রানের ইনিংস। এই সময়,তিনিতিনটি চার এবং একটি ছক্কা মারলেন। এদিন কোহলি ৩০ রানের স্কোর করতে ৩৩ বলের মোকাবেলা করেন। বিরাট তার ইনিংস চলাকালীন পুরোনো স্টাইলে ব্যাটিং করে ফর্মে ফেরার প্রমাণ দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছিলেন।

ব্যাটিং করতে গিয়ে অনেক দুর্দান্ত শট মেরেছেন কোহলি। বিরাটের শট দেখে ভক্তদের মনে পড়ে গিয়েছিল ভিনটেজ কোহলির কথা। বিশেষ করে চতুর্থ ওভারের শেষ বলে বোলার সিমারজিৎ সিং-এর বলে বিরাট কভার থেকে দুর্দান্ত এক ছক্কা হাঁকান। যা ভক্তদের চমকে দেয়। কোহলির সেই শট নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনা হচ্ছে। একদিকে যেখানে কোহলি তার দুর্দান্ত ব্যাটিং দিয়ে ভক্তদের মন জয় করেছেন, অন্যদিকে নিজের নামে একটি বিশেষ রেকর্ড গড়েছেন।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি বল খেলা ব্যাটসম্যান হয়েছেন বিরাট কোহলি। আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার বল খেলে ফেললেন কোহলি। সিএসকে-র বিরুদ্ধে ম্যাচ চলাকালীন এই রেকর্ড নিজের নামে করে নেন বিরাট। শিখর ধাওয়ান বর্তমানে এই তালিকায় দুই নম্বরে রয়েছেন।যিনি আইপিএলে ৪৮১০ বল খেলেছেন। আইপিএলে এখন পর্যন্ত ৪৪২৯ বল খেলেছেন রোহিত শর্মা। ৪০৬২ বল মোকাবেলা করে সফল হয়েছেন ডেভিড ওয়ার্নার।

আইপিএলে সবচেয়ে বেশি বল খেলেছেন এমন ব্যাটারের তালিকা দেখে নিন

বিরাট কোহলি ৫০০০+ (এখন পর্যন্ত)

শিখর ধাওয়ান ৪৮১০

রোহিত শর্মা ৪৪২৯

ডেভিড ওয়ার্নার ৪০৬২

সুরেশ রায়না ৪০৪৪

রবিন উথাপ্পা ৩৭৮৯

এমএস ধোনি ৩৬০০

গৌতম গম্ভীর ৩৪০৪

এবি ডি ভিলিয়ার্স ৩৪০৩

বন্ধ করুন