বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs RCB: IPL-এ সর্বাধিক সেঞ্চুরির নিরিখে গেইলকে স্পর্শ বিরাটের, তৈরি হল আরও ১ বিরল রেকর্ড

SRH vs RCB: IPL-এ সর্বাধিক সেঞ্চুরির নিরিখে গেইলকে স্পর্শ বিরাটের, তৈরি হল আরও ১ বিরল রেকর্ড

শতরানের পর বিরাট কোহলি। ছবি- পিটিআই  (PTI)

আইপিএলে ফের শতরান করলেন বিরাট কোহলি। সেই সঙ্গে ক্রিস গেইলের সঙ্গে একই আসনে বসলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

এবারের আইপিএলে প্রথম শতরান করলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শতরান করলেন ভিকে। এই নিয়ে আইপিএলে ৬ বার শতরান করলেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেই সঙ্গে একাধিক রেকর্ডও গড়লেন তিনি। এতদিন আইপিএলে সবচেয়ে বেশি শতরান করার রেকর্ড ছিল ক্রিস গেইলের। ৬ বার আইপিএলের শতরান করেছেন ক্যারিবিয়ান তারকা। এবার গেইলের পাশে জায়গা করে নিলেন বিরাট। এদিনের শতরানের সঙ্গে সঙ্গে বিরাটেরও ঝুলিতেও আইপিএলে ৬ বার শতরান করার রেকর্ড হয়ে গেল।

এবারের মরশুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। প্রায় প্রতি ম্যাচেই বড় রান পেয়েছেন। শতরান এই মরশুমে প্রথম হলেও প্রায় প্রতি ম্যাচেই অর্ধশতরান করে গিয়েছেন তিনি। তবে গত কয়েক বছর ধরে তাঁকে অফ ফর্মের জন্য অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে। অধিনায়কত্ব হারিয়েছেন। এবার সেই সমালোচকদের পারফরম্যান্সের মাধ্যমে জবাব দিচ্ছেন তিনি। গত বছর এশিয়া কাপ থেকেই রানে ফিরেছেন তিনি। এবারের আইপিএলে স্বপ্নের ফর্মে রয়েছেন কোহলি।

এবারের আইপিএলে বিরাটের পাশাপাশি শতরান করেন শুভমন গিল, প্রভসিমরন সিং, বেঙ্কটেশ আইয়ার, হ্যারি ব্রুক, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব। আর বৃহস্পতিবারের এই ম্যাচেই সানরাইজার্সের আরও এক তারকা ব্যাটার শতরান পেয়েছেন। তিনি হলেন এনরিখ ক্লাসেন। এবার সেই তালিকায় নাম লেখালেন কোহলি। ৬৩ বলে শতরান করেন প্রাক্তন ভারত অধিনায়ক। তাঁর এই ইনিংসটি সাজানো ১২টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে। বিরাটের পাশাপাশি এই ম্যাচে আরসিবি অধিনায়ক ফাফ ডু'প্লেসিও ৪৭ বলে ৭১ রান করেন। প্রোটিয়া তারকার ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির মাধ্যমে।

এই প্রথম কোনও আইপিএলে একই ম্য়াচে দুই ক্রিকেটার শতরান করলেন। এতদিন এই রেকর্ড কোনও দলের ছিল না। এবার সেই রেকর্ড তৈরি হল। সানরাজার্সের হয়ে ক্লাসেন এবং আরসিবির হয়ে শতরান করলেন বিরাট। তবে ক্লাসেন শতরান করলেও শেষ হাসি হাসেন আরসিবির ক্রিকেটাররা। ১৮৭ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামলে চার বল হাতে থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় আরসিবি। ৮ উইকেটে জিতে ১৩ ম্য়াচে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এল রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রকুল-জ্যাকির সঙ্গীত অনুষ্ঠানে ফাটিয়ে নাচলেন রাজ-শিল্পা! ঝড়ের বেগে ভাইরাল ভিডিয়ো 'সুইৎজারল্যান্ড ভুলে যাবেন…', কাশ্মীরে নয়া রেল প্রকল্প উদ্বোধন করে দাবি মোদীর সমপ্রেম সম্পর্ক? মুখ খুললেন শিশু খুনে অভিযুক্ত মা, সওয়ালে পেলেন না আইনজীবী ‘কাঞ্চন ইমোশনাল ফুল’!, সদ্য বিয়ে করেই কেন স্বামীকে নিয়ে একথা বললেন শ্রীময়ী? NZ vs AUS T20I: ম্যাচ জিতেও হতাশ করলেন অজি বোলাররা, কামিন্সরা গড়লেন লজ্জার নজির খাসির মাংস খুব ভালোবাসেন যশস্বী,আর কী কী পছন্দ করেন তরুণ তারকা?জানালেন তাঁর বাবা টাকার ভাগ্যে বহুগুণ লাভ, কেরিয়ারে রকেট গতিতে উন্নতি! মঙ্গলের কৃপায় লাকি কারা? খাতায় কমলে আলাদা হলেন জিতু নবনীতা, ডিভোর্স পেতেই অভিনেতা লিখলেন, ‘আমি বেশ্যা…’ সফল ইসরোর গুরুত্বপূর্ণ টেস্ট, মহাকাশে মানুষ পাঠানোর আরও এক ধাপ কাছে ভারত অতিমারি অতীত! বিদেশে বেড়াতে প্রবল উৎসাহ কলকাতাবাসীর, ভিসার সুবিধাও বাড়ছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.