বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জোফ্রাকে পিটিয়ে ছাতু করলেন কোহলি, ১৭ বলে নিলেন ২৮ রান, হাঁকালেন ২টি করে চার ও ছয়

জোফ্রাকে পিটিয়ে ছাতু করলেন কোহলি, ১৭ বলে নিলেন ২৮ রান, হাঁকালেন ২টি করে চার ও ছয়

বিরাট কোহলি এবং জোফ্রা আর্চার।

তিন বছর পর জোফ্রার আইপিএলে প্রত্যাবর্তন নিয়ে জল্পনার অন্ত ছিল না। কিন্তু জোফ্রাকে পিটিয়ে ছাতু করে কোহলি তাঁকে কামব্যাক ম্যাচ উপভোগ করার সুযোগটুকুও দিলেন না। বিরাট একাই জোফ্রার ১৭ বলে নিলেন ২৮ রান।

রবিবার রাতে আইপিএলের লড়াইটা যতটা না ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম মুম্বই ইন্ডিয়ান্সের, তার চেয়েও বেশি ছাপিয়ে গিয়েছিল বিরাট কোহলি-জোফ্রা আর্চারের দ্বৈরথ। এই ম্যাচ অন্ততপক্ষে বিরাট কোহলি বনাম রোহিত শর্মার মধ্যে কোনও রকম লড়াইয়ের যোগ ছিল না। সব উত্তেজনার কেন্দ্র ছিলেন কোহলি আর আর্চার।

কোহলি এবং আর্চার অতীতে বেশ কয়েক বার একে অপরের মুখোমুখি হয়েছেন। বেশিরভাগই আইপিএলে। তবে ২০১৯ বিশ্বকাপে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের সময় আন্তর্জাতিক ক্রিকেটে এক-বার মুখোমুখি হয়েছিলেন দুই তারকা। কিন্তু রবিবার রাতের তাদের দুই তারকার লড়াই ছিল একেবারে অন্য পর্যায়ে। সহ হাইপ, উত্তেজনা এবং প্রত্যাশার কেন্দ্র ছিলেন কোহলি এবং জোফ্রা। তবে বছরের শুরুটা বেধড়ক ঠ্যাঙানি খেয়েই করতে হল ব্রিটিশ তারকাকে।

আরও পড়ুন: লিগ টেবলের শীর্ষে RR, গত বারের চ্যাম্পিয়নরা চারে, হেরে KKR কত নম্বরে রয়েছে?

গত তিন বছরের মধ্যে প্রথম বার আইপিএল খেলছেন জোফ্রা আর্চার। তিনি শেষ বার ২০২০ সালে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪টি ম্যাচ খেলেছিলেন। আইপিএল ২০২২ মেগা নিলামে মুম্বই ইন্ডিয়ান্স জোফ্রা আর্চারকে কিনে নিয়েছিল। যদিও তিনি ২০২২ খেলতে পারেননি। তবে এই বছরও তাঁকে ধরে রাখে মুম্বই। আসলে জোফ্রার পিছনে বিনিয়োগ করাটা এই বছর নিঃসন্দেহে বড় কাজে এসেছে। কারণ জসপ্রীত বুমরাহ চোটের কারণে ছিটকে যাওয়ায় জোফ্রাই এখন মুম্বইয়ের প্রধান ভরসা।

চোট সারিয়ে আর্চার শুক্রবার তাঁর দল মুম্বইয়ের হয়ে প্রথম ম্যাচে খেলতে নেমেছিলেন। তাঁর উপর সকলের দৃষ্টি ছিল। বিশেষ করে জোফ্রা বনাম কোহলির দ্বৈরথ নিয়ে জল্পনা ছিল আগে থেকেই। এ দিকে আরসিবি এবং বিরাট কোহলি চার বছর পর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলতে নেমেছিলেন। আর গোটা বিশ্বের ক্রিকেট মহল একটি দুরন্ত লড়াই উপভোগ করল।

আরও পড়ুন: দল হারলেও Orange Cap-এর শীর্ষে CSK তরুণ, কোহলি তিনে, দেখুন পুরো তালিকা

রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে ফ্যাফ ডু'প্লেসির সঙ্গে ওপেন করেছিলেন বিরাট কোহলি। আরসিবি-র ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন আর্চার। অনেকে মনে করেছিলেন, প্রাক্তন আরসিবি অধিনায়ককে চাপে ফেলে দেবেন জোফ্রা। কিন্তু সে রকমটা ঘটেনি। কারণ এই ওভারে জোফ্রাকে পিটিয়ে একটি চার এবং একটি ছক্কা হাঁকান কোহলি। নেন ১০ রান।

ব্রিটিশ বোলার নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে দেন মোট ৮ রান। এর মধ্যে কোহলি একটি চার হাঁকান। জোফ্রা নিজের তৃতীয় ওভারে অবশ্য আঁটোসাটো বোলিং করেন। এবং কোহলি স্ট্রাইকে ছিলেন। তবে কোনও চার, ছয় হয়নি। ৫ রান নেন বিরাট। সেই সঙ্গে ১২তম ওভারেই নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন কোহলি। তবে জোফ্রা তাঁর চতুর্থ ওভারে বল করতে এলো কোহলি একটি ছক্কা হাঁকান। এই ওভারেও হয় মোট ১০ রান।

মোদ্দা কথা, রবিবার আর্চারকে পুরোপুরি শাসন করেছেন বিরাট কোহলি। প্রথম বলে একটি হাফ-চান্স দেন। ব্যস, ওখানেই শেষ। তার পর আর্চারকে চরম ঔদ্ধত্যের সঙ্গে খেলেন। সব মিলিয়ে আর্চারের ১৭ টি বল খেলে ২৮ রান করেন কোহলি। রয়েছে ২টি ছয় এবং ২টি চার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.