বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > অলি পোপকে কী হুঁশিয়ারি দিয়েছিলেন বিরাট, রহস্য উন্মোচন
অলি পোপ। ছবি: রয়টার্স (REUTERS)
অলি পোপ। ছবি: রয়টার্স (REUTERS)

অলি পোপকে কী হুঁশিয়ারি দিয়েছিলেন বিরাট, রহস্য উন্মোচন

  • আহমেদাবাদে দিন-রাতের টেস্টের উইকেট নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। দু'দিনে দু'দল মিলিয়ে মোট ৩০ উইকেট পড়ে গিয়েছিল, যা নিয়ে এখনও সমালোচনা চলছে। আর সেই সমালোচনাকেই যেন আরও একটু উস্কে দিলেন অলি পোপ।

বিরাট কোহলি নাকি কার্যত হুঁশিয়ারি দিয়েছিলেন। যার জেরে প্রথম টেস্ট জয়ের পরই ইংল্যান্ড শিবির নাকি বুঝে গিয়েছিল, এর পরের চ্যালেঞ্জটা আরও কঠিন হতে চলেছে। এমনটাই দাবি করেছেন ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান।

কিন্তু প্রশ্ন হল, পোপকে কী এমন বলেছিলেন বিরাট? এই প্রশ্নের উত্তর পোপ নিজেই দিয়েছেন। তাঁর দাবি, ‘দ্বিতীয় ইনিংসে কিছুটা হলেও পিচে বল ঘুরতে শুরু করেছিল। আমার মনে আছে, আমি নন স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়েছিলাম। সেই সময় কোহলি আমার কাছে এসে বলল, এটাই কিন্তু শেষ ফ্ল্যাট উইকেট। এর পরই আমি বুঝে গিয়েছিলাম সিরিজের বাকি সব ম্যাচেই ব্যাটিংয়ের ক্ষেত্রে আমাদের কঠিন চ্যালেঞ্জের সামনে দাঁড়াতে হবে।’

এর পর আহমেদাবাদে দিন-রাতের টেস্টের উইকেট নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। দু'দিনে দু'দল মিলিয়ে মোট ৩০ উইকেট পড়ে গিয়েছিল, যা নিয়ে এখনও সমালোচনা চলছে। আর সেই সমালোচনাকেই যেন আরও একটু উস্কে দিলেন অলি পোপ। ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যানের কথা অনুযায়ী, পিচ কেলেঙ্কারির বিষয়টি বিরাট আগে থেকেই জানতেন। ঘুরিয়ে তিনি বলেই দিয়েছেন, এই পিচ বিতর্কে ভারত অধিনায়কও সরাসরি যুক্ত। প্রথম টেস্ট জিতলেও সিরিজ জিততে পারেনি ইংল্যান্ড। এমন কী শুধু টেস্ট সিরিজ নয়, একদিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজও তারা হারে। আসলে নিজেদের ব্যর্থতা ঢাকতে দেশে ফিরে পিচের উপরেই দোষ চাপাতে চেয়েছেন অলি পোপ।

বন্ধ করুন