বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > রিপোর্ট: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজে খেলবেন না কোহলি!
ভারতীয় জার্সিতে বিরাট কোহলি (ছবি-রয়টার্স) (REUTERS)
ভারতীয় জার্সিতে বিরাট কোহলি (ছবি-রয়টার্স) (REUTERS)

রিপোর্ট: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজে খেলবেন না কোহলি!

  • এখন পর্যন্ত বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। এ বিষয়ে তথ্য দিতে গিয়ে বিসিসিআই কর্তা বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি প্রচুর ক্রিকেট খেলছেন এবং দীর্ঘদিন ধরে 'বায়ো-বাবলে' রয়েছেন। ’

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন। প্রায় তিন বছর ধরে একটিও সেঞ্চুরি করতে পারেননি তিনি। এমন পরিস্থিতিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে খেলা কঠিন হয়ে পড়ছে তার। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হবে এই বিষয়ে খোদ বিসিসিআই থেকে একটি বড় আপডেট এসেছে। এর পিছনের কারণ কী তা নিয়েও তথ্য প্রকাশ পেয়েছে।

আসলে ২০২২ আইপিএল-এর শেষ হওয়ার পরে ভারতীয় ক্রিকেট দলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। খারাপ ফর্মের কারণে বিরাট কোহলিকে এই সিরিজ থেকে বিরতি দেওয়ার সম্ভাবনা রয়েছে। চেতন শর্মার নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি ভারতের এক নম্বর ব্যাটসম্যানকে খেলা থেকে বিরতি দিতে চান। এর কারণ বিরাট কোহলি গত দুই মাস ধরে ‘বায়ো-বাবল’-এ রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা পিটিআই-এর সাথে কথা বলতে গিয়ে এমন তথ্য জানিয়েছেন। বোর্ডের ঐ সিনিয়র কর্মকর্তা বলেছেন যে বিরাটকে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এখন পর্যন্ত বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। এ বিষয়ে তথ্য দিতে গিয়ে বিসিসিআই কর্তা বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি প্রচুর ক্রিকেট খেলছেন এবং দীর্ঘদিন ধরে 'বায়ো-বাবলে' রয়েছেন। কোহলি এবং অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের সম্মানের সাথে একটি নীতিগত সিদ্ধান্ত নেওয়ায় হয়েছে। ঠিক হয়েছে যে তাদের সময়ে সময়ে বিরতি দেওয়া হবে।’

বিরাট কোহলি অনেকদিন সেঞ্চুরি করেননি। ২০২২ আইপিএল-এ খেলা ১২টি ম্যাচে ১৯.৬৩ গড়ে ২১৬ রান করেছেন তিনি। বিরাট আইপিএল-এর চলতি মরশুমে শুধুমাত্র একটি অর্ধশতরান করেছেন। তিনি এই মরশুমে তিনবার গোল্ডেন ডাক হয়েছেন। ভক্তরা তার ক্রিকেট ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। 

বন্ধ করুন