বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলার জন্য কি নিজের পকেট থেকে টাকা দিতে হবে কোহলিকে? জানুন পুরো বিষয়টি

গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলার জন্য কি নিজের পকেট থেকে টাকা দিতে হবে কোহলিকে? জানুন পুরো বিষয়টি

গৌতম গম্ভীর ও বিরাট কোহলি 

আরসিবির একটি সূত্র বলেছে, খেলোয়াড়রা তাদের দলের হয়ে খেলেন এবং দল তাদের যে কোনও জরিমানা পরিশোধ করে। এখন এর মানে হল বিরাটের জরিমানা তাঁর পকেট থেকে নয়, RCB র টিম ম্যানেজমেন্টের পকেট থেকে যাবে। কোহলির জরিমানা দেবে আরসিবি।

বৃহস্পতিবার বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের লড়াইয়ের তিন দিন হতে চলেছে, তবুও এই বিষয়টি বিতর্কের শিরোনামে রয়েছে। ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর সেই ম্যাচটি ১ মে লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে খেলা হয়েছিল। আরসিবি ম্যাচটি ১৮ রানে জিতেছিল এবং ম্যাচের পরে বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের মধ্যে উত্তপ্ত তর্ক ও মাঠের মাঝেই ঝামেলা দেখা গিয়েছিল।

আইপিএল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের উভয়ের উপর বড় অঙ্কের জরিমানাও করে ছিল। তাদের দুজনের উপরে ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছিল। এই জরিমানার কথা শোনার পর থেকেই সকলের মনে প্রশন উঠছিল আসলে কত টাকা জরিমিনা দিতে হবে বিরাট কোহলিদের। কত দিনের মধ্যে এই জরিমানা দিতে হবে কোহলিদের। কিন্তু মজার বিষয় হল বিরাট কোহলিদের জরিমানা দিতে হবে না। তাহলে প্রশ্ন উঠছে বিরাটের জরিমানা কে দেবে এবং গম্ভীরকে কি জরিমানা নিজের পকেট থেকে গুনতে হবে? চলুন বুঝে নেওয়া যাক কীভাবে কত টাকা তারা জরিমানা দেবেন।

আরও পড়ুন… নিজের ‘পাওয়ার হিটিং’ এর রহস্য ফাঁস করলেন ইশান কিষাণ! ‘মা’কে দিলেন কৃতিত্ব

বিরাট কোহলির বেতন ১৫ কোটি টাকা, যা RCB তাঁকে বার্ষিক দিয়ে থাকে। আরসিবিকে এই মরশুমে কমপক্ষে ১৪টি ম্যাচ খেলতে হবে, তাই বিরাটের এক ম্যাচের বেতন প্রায় ১.০৭ কোটি টাকা হয়ে যায়। RCB প্লে-অফে পৌঁছলে বিরাটের ম্যাচ ফি আরও কমতে পারে। আরসিবির একটি সূত্র ক্রিকবাজকে বলেছে, খেলোয়াড়রা তাদের দলের হয়ে খেলেন এবং দল তাদের যে কোনও জরিমানা পরিশোধ করে। এখন এর মানে হল বিরাটের জরিমানা তাঁর পকেট থেকে নয়, RCB র টিম ম্যানেজমেন্টের পকেট থেকে যাবে। কোহলির জরিমানা দেবে আরসিবি। আর এটা শুধু কোহলির জন্য নয়। ফ্র্যাঞ্চাইজি পুরো লিগ জুড়ে তার খেলোয়াড়দের জন্য জরিমানা দিয়ে থাকে।

আরও পড়ুন… অলিম্পিক্সের সোনা জয়ী বিশ্ব চ্যাম্পিয়ন অ্যাথলিটের দেহ উদ্ধার! তদন্তে পুলিশ

যাইহোক, কিছু দল আছে যারা অধিনায়ক সহ খেলোয়াড়দের তাদের আচরণবিধি লঙ্ঘনের জন্য অর্থ প্রদান করে, যার মধ্যে অতিরিক্ত হারের অপরাধ রয়েছে। অনেক দল আবার তেমনটা করে না। সেক্ষেত্রে গৌতম গম্ভীরের কী হবে? প্রাক্তন ভারতীয় ওপেনার এলএসজির পরামর্শদাতা এবং কোহলি বা নবীনের বিপরীতে, তার সঙ্গে নিলাম বা ধরে রাখার মূল্য সংযুক্ত নেই। তিনি এলএসজি থেকে যে বেতন পান তা তাঁর এবং ফ্র্যাঞ্চাইজি মালিকদের মধ্যে ঠিক হয়। সোশ্যাল মিডিয়ায় নানা জল্পনা ছড়ায় তবে সবটাই ঠিক নয়। অনেকেই মনে করেন লখনও হয়তো আরসিবি-র পথ অনুসরণ করবে। গম্ভীর ও নবীনের জরিমানা পরিশোধ করবে এলএসজি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

গৌতম গম্ভীরের ক্ষেত্রেও কি তাহলে একই ছবি দেখা যাবে। মনে করা হচ্ছে গম্ভীরের জরিমানার ভাগ লখনউ সুপার জায়ান্টস কভার করতে পারে। এই দুজন ছাড়াও, লখনউ সুপার জায়ান্টসের তরুণ ক্রিকেটার নবীন-উল-হককে তাঁর ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে, সেক্ষেত্রে নবীনের জরিমানাও তাঁর ফ্র্যাঞ্চাইজি দল অর্থাৎ লখনউ সুপার জায়ান্টস পরিশোধ করবে। তদুপরি, আরসিবি এই অনুশীলনে জড়িত একমাত্র ফ্র্যাঞ্চাইজি নয়। আসলে, আইপিএলের বেশিরভাগ দলের মধ্যে এটি একটি সাধারণ বিষয়। তারাই খেলোয়াড়দের বেতন থেকে বাদ দিয়ে জরিমানা দেয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.