বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021-এর পর RCB-র ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন, জানিয়ে দিলেন বিরাট কোহলি
আরসিবির নেতৃত্ব ছাড়ছেন কোহলি। ছবি- টুইটার।
আরসিবির নেতৃত্ব ছাড়ছেন কোহলি। ছবি- টুইটার।

IPL 2021-এর পর RCB-র ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন, জানিয়ে দিলেন বিরাট কোহলি

  • জাতীয় দলের টি-২০ ক্যাপ্টেন্সি ছেড়ে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছেন বিরাট।

টি-২০ বিশ্বকাপের পর সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সি ছেড়ে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছেন বিরাট কোহলি। এবার তিনি এও জানিয়ে দিলেন যে ক্যাপ্টেন হিসেবে এটিই তাঁর শেষ আইপিএল। চলতি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের পরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছেড়ে দেবেন বিরাট।

জাতীয় দলের টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়ার পর আশঙ্কা করা হচ্ছিল বিরাট আরসিবির ক্যাপ্টেনের পদ থেকেও সরে দাঁড়াতে পারেন। শেষমেশ সেই আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়। আরসিবির তরফে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা পোস্ট করে কোহলি জানিয়ে দেন নিজের সিদ্ধান্তের কথা।

বিরাট বলেন, ‘আরসিবি অধিনায়ক হিসেবে এটাই আমার শেষ আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আমার শেষ ম্যাচ পর্যন্ত আমি আরসিবির হয়েই মাঠে নামব। এত বছর ধরে আমাকে সমর্থন করা জন্য, আমার পাশে থাকার জন্য আরসিবি সমর্থকদের ধন্যবাদ।’

নেতৃত্ব ছাড়ার কারণ হিসেবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথাই উল্লেখ করেন বিরাট। তিনি এও জানান যে, বেশ কিছুদিন ধরেই তিনি ভাবছিলেন নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা। শেষমেশ সেটা ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছেন তিনি।

কোহলি নেতৃত্ব ছেড়ে দেওয়ায় পরের মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতা কে হবেন, তা এখনই আন্দাজ করা মুশকিল। কেননা মেগা নিলামে পরের বার সব দলের খোলনলচে বদলে যাবে।

বন্ধ করুন