বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022-এর সেরা একাদশ বাছলেন ওয়াসিম জাফর, দলের কোচ করা হল আশিস নেহরাকে

IPL 2022-এর সেরা একাদশ বাছলেন ওয়াসিম জাফর, দলের কোচ করা হল আশিস নেহরাকে

হার্দিক পান্ডিয়া ও ডেভিড মিলার 

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার ওয়াসিম জাফর ২০২২ আইপিএল-এ নিজের পছন্দের সেরা একাদশ বেছে নিয়েছেন। তিনি এই দলের অধিনায়ক করেছেন হার্দিক পান্ডিয়াকে। এছাড়াও জাফর এই বিশেষ একাদশের কোচ হিসেবে আশিস নেহরাকে বেছে নিয়েছেন।

২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এ বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মার মতো বড় তারকারা ব্যর্থ হয়েছেন। সেখানে এমন কিছু খেলোয়াড় নিজেদের তুলে ধরেছেন যা কেউই কখনও আশাই করেনি। হার্দিক পান্ডিয়া প্রথমবার আইপিএল-এ অধিনায়ক হিসাবে খেলছেন, এবং অভিষেক মরশুমেই গুজরাট টাইটানসের হয়ে কাপ জিতেছেন। ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার ওয়াসিম জাফর ২০২২ আইপিএল-এ নিজের পছন্দের সেরা একাদশ বেছে নিয়েছেন। তিনি এই দলের অধিনায়ক করেছেন হার্দিক পান্ডিয়াকে। এছাড়াও জাফর এই বিশেষ একাদশের কোচ হিসেবে আশিস নেহরাকে বেছে নিয়েছেন।

ওয়াসিম জাফর ক্রিকট্র্যাকারের ‘নট জাস্ট ক্রিকেট’ শোতে এই বিশেষ একাদশ বেছে নিয়েছেন। লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল এবং রাজস্থান রয়্যালসের ওপেনার জোস বাটলারকে ইনিংস শুরুর দায়িত্ব দিয়েছেন জাফর। বাটলার এই মরশুমে সর্বোচ্চ ৮৬৩ রান করেছেন। যেখানে কেএল রাহুল ৬১৬ রান করে কমলা টুপির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনকে তিন নম্বরে ব্যাট করার জন্য বেছে নিয়েছেন এবং হার্দিককে চার নম্বরে জায়গা দিয়েছেন। এই বিশেষ একাদশের অধিনায়কও করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে। পঞ্জাব কিংসের লিয়াম লিভিংস্টোনকে বেছে নেওয়া হয়েছে পাঁচ নম্বরের জন্য। গুজরাট টাইটানসের ডেভিড মিলারকে বেছে নেওয়া হয়েছে ছয় নম্বরে ব্যাট করার জন্য।

ওয়াসিম জাফর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দীনেশ কার্তিককে এই বিশেষ একাদশে উইকেটরক্ষক ও ফিনিশার হিসেবে বেছে নিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হার্ষাল প্যাটেল এবং ওয়ানিন্দু হাসারাঙ্গাও জাফরের আইপিএল ২০২২ সেরা একাদশের অংশ। গুজরাট টাইটানসের মহম্মদ শামি এবং রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালও এই সেরা একাদশের অংশ।

দেখে নিন ওয়াসিম জাফরের ২০২২ আইপিএল সেরা একাদশ-

কেএল রাহুল, জোস বাটলার, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, ডেভিড মিলার, দীনেশ কার্তিক, হার্ষাল প্যাটেল, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, আশিস নেহরা (কোচ)

বন্ধ করুন