বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG vs MI: বারবার একই ভুল করে যাচ্ছি, MI বোলারদের উপর রেগে 'ফায়ার' কোচ শেন বন্ড

LSG vs MI: বারবার একই ভুল করে যাচ্ছি, MI বোলারদের উপর রেগে 'ফায়ার' কোচ শেন বন্ড

ম্যাচ হেরে হতাশ মুম্বই ইন্ডিয়ান্স। ছবি-এএফপি (AFP)

জঘন্য বোলিং লখনউ সুপার জায়ান্টস ম্যাচে। আর তারপরই বোলারদের তুলোধোনা করলেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড।

এই মুহূর্তে আইপিএলে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। প্লেঅফে যাওয়ার জন্য প্রায় সব দলই লড়াই করছে। তবে গতবারের চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানস প্লেঅফের যোগ্যতা অর্জন করে ফেলেছে সবার প্রথম দল হিসাবে। মঙ্গলবার সন্ধ্যায় একানা স্টেডিয়ামে মুখোমুখি হয় লখনউ সুপার জায়ান্টস ও মুম্বই ইন্ডিয়ান্স। লখনউয়ের ঘরের মাঠের এই ম্যাচ দুই দলের কাছে প্লেঅফে যাওয়ার জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। মুম্বই ইন্ডিয়ান্স এই ম্যাচ হেরে অনেকটা পিছিয়ে পড়েছে।

এই ম্যাচে মুম্বই টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। লখনউ ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। ১৭৮ রানের টার্গেট নিয়ে মুম্বই মাঠে নামলেও সেই রান পূরণ করতে পারেনি তারা। ৫ উইকেট হারিয়ে ১৭২ রানে থেমে যায় রোহিত শর্মাদের ইনিংস। পাঁচ রানের ম্যাচ জিতে যায় লখনউ। ম্যাচ জেতার সঙ্গে সঙ্গেই প্লেঅফে যাওয়ার আশা জিইয়ে রাখল তারা।

লখনউয়ের হয়ে শেষ ওভারে বাঁহাতি পেসার ১১ রান রক্ষা করে মহসিন খান। চোট থেকে ফিরে এসে অসাধারণ বোলিং করেন তিনি। তবে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং নিয়ে মোটেও খুশি নন বোলিং কোচ শেন বন্ড। বোলিং বিভাগ বারবার একই ভুল করার জন্য তিনি হতাশা প্রকাশ করেছেন।

মুম্বই তাদের বোলিংয়ে লখনউকে ১৭ ওভার পর্যন্ত ১৩৩ আটকে রাখলেও তারপরের ওভারে ঠিকঠাক বোলিং করতে পারেনি। আর সেই কারণে লখনউ রান ১৭৭ রান করে। ১৮ ওভারে ক্রিস জর্ডান ২৪ রান দেন। মুম্বই লখনউকে শেষ তিন ওভারে ৫০ রান দিয়ে ফেলে। লখনউয়ের হয়ে এই রান করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন স্টোইনিস। তিনি অপরাজিত থেকে ৪৭ বলে ৮৯ রান করেন।

রোহিত শর্মারা প্রথম দিকে বেশ চাপে রেখেছিল লখনউকে। তারা সাত ওভারের মধ্যে মাত্র ৩৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেয়। তবে সেই খারাপ জায়গা থেকে সুপার জায়ান্টসকে লড়াইয়ে ফিরিয়ে আনেন স্টোইনিস। তিনি তাঁর ইনিংসটি সাজান চারটি বাউন্ডারি ও আটটি ওভার বাউন্ডারির সাহায্যে। তাঁর সঙ্গে জুটি বাঁধেন ক্রুনাল পান্ডিয়া। তারা ৮২ রানের জুটি গড়ে তুলে মুম্বই ইন্ডিয়ান্সকে শেষ ঝটকা দেন।

তবে মুম্বইয়ের বোলিং বিভাগ নিয়ে হতাশা প্রকাশ করে বন্ড বলেন, 'আমার সবথেকে খারাপ লাগে আমরা যেরকম পরিকল্পনা করে মাঠে নামি, শেষ পর্যন্ত সেই পরিকল্পনা মতো খেলতে পারিনা। স্টোইনিসকে আমরা যেমন বল করতে চেয়েছিলাম, আমাদের বোলাররা সেই রকম বল করতে পারেনি। আমাদের সবসময় এমন বল করা উচিত যেখানে ব্যাটারদের আঘাত করলে তারা আর ঘুরে দাঁড়াতে পারবে না।'

তিনি আরও বলেন, 'আমরা জানি স্টোইনিস একজন দুর্দান্ত ক্রিকেটার। ও আক্রমনাত্মক শট খেলতে চায়। সে কথা জেনে আমরা প্রস্তুতি নিয়েছি। নিজেদের প্রস্তুতি সম্পর্কে অনেকটাই আস্থা থাকে। আমরা সব সময় আলোচনা করি, কীভাবে খেলাটাকে আরও উন্নত করা যায়। কিন্তু শেষ পর্যন্ত আমরা সেই পরিকল্পনামতো কাজ করতে পারিনা। এটাই আমার কাছে সবথেকে হতাশার।'

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুল গান্ধীর হাতে চীনা সংবিধান? অসমের মুখ্যমন্ত্রীর দাবি বিভ্রান্তিকর এই ৫ খাবারেই কিডনি থাকবে সুস্থ! রক্ত হবে পরিষ্কার পাহাড়ে ভেঙে পড়েছিল ইরানের প্রেসিডেন্টের চপার, দেখুন দুর্ঘটনাস্থলের ছবি IPL 2024: ১৪ ম্যাচে ৯টি জয়, দেখুন কোন পথে লিগ চ্যাম্পিয়ন KKR ‘‌এখন খাওয়ারও সময় পাই না, খাই একবার রাতে’‌, প্রিয় খাবারের কথা জানিয়ে দিলেন মমতা গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ তন্ময়-রথিজিৎদের কঠিন নজরদারিতে চলছে গ্র্যান্ড অডিশন, কবে থেকে আসছে সারেগামাপা? আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী জি বাংলা ছেড়ে এবার জলসায় জনপ্রিয় নায়ক, উড়ানে প্রতীকের পাশে থাকছেন হ্যান্ডসাম আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন

Latest IPL News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.