বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > রান নেই, চলছে সমালোচনা, KKR কোচও জানালেন, মর্গ্যানের থেকে দলের প্রত্যাশার কথা
ইয়ন মর্গ্যান।
ইয়ন মর্গ্যান।

রান নেই, চলছে সমালোচনা, KKR কোচও জানালেন, মর্গ্যানের থেকে দলের প্রত্যাশার কথা

  • কেকেআর-এর হারের সবচেয়ে বড় কারণ হল, মিডল অর্ডারে ব্যর্থতা। তিনে নেমে রাহুল ত্রিপাঠি কিছু রান করছেন। নীতিশ রানাও লড়াই চালাচ্ছেন। কিন্তু ইয়ন মর্গ্যান চূড়ান্ত ব্য়র্থ। দীনেশ কার্তিক ধারাবাহিক নন। সুনীল নারিনের অবস্থাও তথৈবচ। টিম শেফার্টও পঞ্জাব কিংসের বিরুদ্ধে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন।

আইপিএলে একেই টিম মাঝেমাঝেই হোঁচট খাচ্ছে। আর সেই দলের অধিনায়কের অবস্থাও আবার শোচনীয়। ব্যাটে রান নেই, তাঁর নেওয়া বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছে। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে নিয়ে যখন তীব্র সমালোচনা চলছে, তখন পঞ্জাব কিসের কাছে হারের পর দলের কোচ ব্রেন্ডন ম্যাকালামও জানিয়ে দিলেন, মর্গ্যানের থেকে দল রানের প্রত্যাশা করছে। 

আইপিএলের প্রথম পর্বে হতশ্রী পারফরম্যান্স করেছিল কলকাতা নাইট রাইডার্স। সেখান থেকে অবশ্য সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে কিছুটা হলেও ফর্মে ফিরেছে কেকেআর। দ্বিতীয় পর্বের প্রথম দু'টি ম্যাচে পরপর তারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে লড়াই করেও হারতে হয়েছে তাদের। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জেতার পরের ম্যাচেই আবার শুক্রবার পঞ্জাব কিংসের কাছে তারা হেরেছে।

এই হারের সবচেয়ে বড় কারণ মিডল অর্ডারে ব্যর্থতা। তিনে নেমে রাহুল ত্রিপাঠি কিছু রান করছেন। নীতিশ রানাও লড়াই চালাচ্ছেন। কিন্তু ইয়ন মর্গ্যান চূড়ান্ত ব্য়র্থ। দীনেশ কার্তিক ধারাবাহিক নন। সুনীল নারিনের অবস্থাও তথৈবচ। টিম শেফার্টও পঞ্জাব কিংসের বিরুদ্ধে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। এই পরিস্থিতিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারের পর ম্যাকালামের দাবি, ‘মর্গ্যান সিনিয়র একজন প্লেয়ার। ও আমাদের আন্তর্জাতিকমানের ব্যাটসম্যান। একজন অধিনায়ক হিসেবেও নিশ্চয়ই আরও বেশি রান স্কোরবোর্ডে যোগ করতে চাইবে ও। অধিনায়ক হিসেবে ওর কৌশল খুবই ভাল। কিন্তু এতে কোনও সন্দেহ নেই যে, ওর থেকে আরও কিছু রানের প্রত্যাশা করছে দল।’

এর সঙ্গেই কেকেআর কোচ যোগ করেছেন, ‘বিদেশি প্লেয়ারদের থেকে রানের দরকার। এবং বিশেষ কিছু সময়ে বা বিশেষ কোন জায়গায় খেলতে নেমে, সেই রানটা আরও বেশি দরকার হয়ে পড়ে। ওর ফর্মে ফেরার বিষয়ে আমি অবশ্য আত্মবিশ্বাসী।’ এই মরশুমে মর্গ্যান ১২টি ম্যাচ খেলে মাত্র ১০৯ রান করেছেন। সর্বোচ্চ রান ৪৭। গড় ১০.৯০।

বন্ধ করুন