বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘আমরা গা ঢিল দিয়ে ফেলেছি’, হতাশার মাঝেই 2023 IPL-এ নিজের লক্ষ্যের কথা বললেন পন্ত
ঋষভ পন্ত।

‘আমরা গা ঢিল দিয়ে ফেলেছি’, হতাশার মাঝেই 2023 IPL-এ নিজের লক্ষ্যের কথা বললেন পন্ত

  • মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে আইপিএলের প্লে-অফ থেকে ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস। অথচ এই মরশুমে সবচেয়ে দুর্বল দলের বিরুদ্ধে ম্যাচটি জিতলেই প্লে অফে উঠে পড়ত দিল্লি। কিন্তু দিল্লির খেলোয়াড়রা এই সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন।

এ বার আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে প্লে-অফে ওঠার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে দিল্লি ক্যাপিটালসের। এই ম্যাচে মুম্বই ৫ উইকেটে ম্যাচ জিতে যায়। এতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্রথম চারে জায়গা করে প্লে-অফে চলে যায়। আর দিল্লি ছিটকে যায়। অথচ এই মরশুমে সবচেয়ে দুর্বল দলের বিরুদ্ধে ম্যাচটি জিতলেই প্লে অফে উঠে পড়ত দিল্লি। কিন্তু দিল্লির খেলোয়াড়রা এই সুযোগটা কাজে লাগাতে পারেননি। দলের এই পরাজয়ের পর ক্যাপ্টেন ঋষভ পন্ত জানালেন, হারের বড় কারণ।

ধারাবাহিকতার অভাব দিল্লি ক্যাপিটালসের

মুম্বইয়ের কাছে ৫ উইকেটে হেরে আইপিএল থেকে ছিটকে যাওয়া দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত বলেছেন যে, তাঁর দলের আরও ভালো কৌশল এবং আরও ভালো ভাবে সেটা পালন করার প্রয়োজন ছিল। ম্যাচের পর পন্ত বলেছেন, ‘ম্যাচের বেশির ভাগ সময়েই আমরা ভালো অবস্থানে ছিলাম, কিন্তু সেই অবস্থানে পৌঁছানোর পর আমরা আমরা গা ঢিল দিয়ে ফেলি। পুরো টুর্নামেন্ট জুড়েই এমন হয়েছে। এটি চাপের বিষয়। তবে একটি ভালো কৌশল থাকা এবং এটি আরও ভালো ভাবে বাস্তবায়ন করাটা জরুরি ছিল। পুরো টুর্নামেন্টেই এর অভাব ছিল। আমরা আমাদের ভুল থেকে শিক্ষা নিয়েছি এবং আগামী বছর শক্তিশালী দল হিসেবে ফিরে আসব।’

আরও পড়ুন: DC হারতেই কোহলির বিশেষ বার্তা, মুম্বইকে ধন্যবাদ জানাল RCB

ডিআরএস না নেওয়া নিয়ে সাফাই

মুম্বই ইন্ডিয়ান্সের এই জয়ের নায়ক ছিলেন টিম ডেভিড। টিম ডেভিড ১১ বলে ৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলের হয়ে ম্যাচ জেতান। এক সময় টিম ডেভিড ক্লিন আউট হয়ে গেলেও আম্পায়ার তাঁকে আউট দেননি এবং দিল্লি দল রিভিউও নেয়নি। এই প্রসঙ্গে ঋষভ পন্ত বলেছেন, ‘আমি ভেবেছিলাম, বল ব্যাটে লেগেছে কিন্তু বৃত্তে দাঁড়িয়ে থাকা সবাই এটা সম্পর্কে নিশ্চিত ছিল না। আমি সবাইকে জিজ্ঞাসা করলাম এবং শেষ পর্যন্ত রিভিউ না নেওয়ার সিদ্ধান্ত নিলাম।’

ম্যাচের সংক্ষিপ্ত ফল

টসে জিতে দিল্লি ক্যাপিটালসকে ব্যাট করতে পাঠায় মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লি ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। দিল্লির হয়ে ৪৩ রান করেন রোভম্যান পাওয়েল। একই সময়ে অধিনায়ক ঋষভ পন্ত করেন ৩৯ রান। জবাবে মুম্বইয়ের টিম শেষ ওভারে এই লক্ষ্যে পৌঁছে যায়। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে টিম ডেভিড ৩৪ ও ইশান কিশান ৪৮ রান করেন। ডেওয়াল্ড ব্রেভিসও করেন ৩৭ রান।

বন্ধ করুন