বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022-এ KKR-এর প্রাপ্তি কার্যত নেই, তাও মরুভূমিতে সবুজের ছোঁয়া রিঙ্কু-উমেশরা
উমেশ যাদব এবং রিঙ্কু সিং।

IPL 2022-এ KKR-এর প্রাপ্তি কার্যত নেই, তাও মরুভূমিতে সবুজের ছোঁয়া রিঙ্কু-উমেশরা

  • কলকাতার ব্যর্থতার পিছনে উঠে আসছে একাধিক কারণ। সেই তুলনায় তাদের প্রাপ্তির ভাঁড়ার শূন্য। তবু মরুভূমির মাঝেও কিছু সবুজের খোঁজ পাওয়া গিয়েছে। সেটা অবশ্য খুবই সামান্য।

কলকাতা নাইট রাইডার্সকে ঘিরে এই মরশুমে বহু আশা ছিল। কিন্তু তারা হতাশই করেছে। ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবলের সাত নম্বরে শেষ করেছে। তাদের জঘন্য পারফরম্যান্স নিয়ে নানা সমালোচনা চলছে। তবে এই মরশুমে হাজার খারাপের মাঝেও কতকগুলি প্রাপ্তি কিন্তু ঘটেছে কলকাতার। সেগুলিও ফেলনা নয়।

১) রিঙ্কু সিং কিন্তু এই মরশুমে কলকাতা নাইট রাইডার্সের বড় প্রাপ্তি। ঘরোয়া ক্রিকেটে ভালো ফল করেছিলেন। এর পর নজর কাড়েন কেকেআর-এও। লোয়ার অর্ডারে খেলে ১৪৯ স্ট্রাইক রেটে মাত্র ৭ ম্যাচে ১৭৪ রান করেন তিনি। মাত্র ১৫ বলে ৪০ রান করারও নজির রয়েছে তাঁর।

২) উমেশ যাদব ভালো ছন্দে ছিলেন। প্রথম কয়েকটি ম্যাচে, তিনি প্রথম দিকেই উইকেট তুলে নিচ্ছিলেন। উমেশ বেশ ভালো বল করেছেন এ বার। ১২ ম্যাচ খেলে ১৬টি উইকেট নিয়েছেন তিনি। ইকোনমিরেট ৭.০৬।

আরও পড়ুন: প্লেয়ারদের ব্যর্থতা, নাকি কর্তাদের টিম নিয়ে নাক গলানো, কী কারণে IPL 2022 থেকে ছিটকে গেল KKR?

৩) আন্দ্রে রাসেল গত বছর যতটা খারাপ খেলেছিলেন, এই বছর অবশ্য পুরনো ছন্দে তাঁকে বহু ম্যাচেই পাওয়া গিয়েছে। কখনও ব্যাট হাতে, কখনও বল হাতে দলকে ভরসা দিয়েছেন তিনি।

৪) শ্রেয়স আইয়ার ব্যাট হাতে আশানুরূপ ফল না করলেও, অধিনায়ক হিসেবে তাঁকে রেখে দেওয়া হলে আখেরে লাভ হবে কেকেআর-এর। অধিনায়ক হিসেবে শ্রেয়স কিন্তু বেশ ভালো।

তবে কেকেআর-কে এখন একটা পরিবর্তনের মধ্যে দিয়ে যেতে হবে। যেমনটা যাচ্ছে চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স। আন্দ্রে রাসেল, সুনীল নারিনদের বদলী খোঁজার কাজ শুরু করতে হবে। এতে সাময়িক ধাক্কা লাগবে। তবে ঠিক ভাবে দল গোছাতে না পারলে, তাতে আরও  ধাক্কা খাবে নাইট কর্তৃপক্ষই।

বন্ধ করুন