বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে কী বলল আইসিসি?
কেন উইলিয়ামসনের সঙ্গে বিরাট কোহলি।
কেন উইলিয়ামসনের সঙ্গে বিরাট কোহলি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে কী বলল আইসিসি?

  • ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর সংক্রমণের মাত্রা এবং মৃত্যুর হার হুহু করে বেড়ে চলেছে। এর জেরে সোমবারই আবার ভারতকে লাল তালিকাভুক্ত করল যুক্তরাজ্য। এই মুহূর্তে ভারত থেকে কেউই কোনও ভাবে যুক্তরাজ্যে যেতে পারবে না।

সূচি মেনে নির্দিষ্ট সময়েই অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এমনটাই আইসিসি-র তরফে জানানো হয়েছে। জুন মাসে সাউদাম্পটনে ফাইনাল অনুষ্ঠিত হবে। মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যাল্ড। 

গোটা বিশ্ব জুড়েই যে ভাবে করোনা সংক্রমণ বেড়েছে, তাতে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশপের ফাইনাল নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বিশেষ করে ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর সংক্রমণের মাত্রা এবং মৃত্যুর হার হুহু করে বেড়ে চলেছে। এর জেরে সোমবারই আবার ভারতকে লাল তালিকাভুক্ত করল যুক্তরাজ্য। অর্থাৎ ও দেশে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি হয়েছে। এই মুহূর্তে ভারত থেকে কেউই কোনও ভাবে যুক্তরাজ্যে যেতে পারবে না।

এত সবের মধ্যেই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল করতে বদ্ধপরিকর। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এক কর্তা জানিয়েছেন, ‘ভারতকে লাল তালিকাভুক্ত করার বিষয়ে আমরা ইতিমধ্যে যুক্তরাজ্যের সরকারের সঙ্গে কথা বলেছি। ’ পাশাপাশি তিনি আরও বলেন, ‘এই করোনার মাঝে কী ভাবে সব সুরক্ষাবিধি মেনে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ করা সম্ভব, সেটাও ইসিবি কর্তারা পরিষ্কার করে বুঝিয়ে বলেছেন। সব মিলিয়েই জুন মাসেই যুক্তরাজ্যে ওয়ার্ল্ড  টেস্ট চ্যাম্পিয়ন করার বিষয়ে আমরা নিশ্চিত।’

টুর্নামেন্টের লিগ টেবলের শীর্ষস্থান দখলের জন্য ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। এখন দেখার, জুন মাসে করোনা পরিস্থিতি কী দাঁড়ায়!

বন্ধ করুন