বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > উমরানকে সফল হতে গেলে কী কী করতে হবে? SRH-এর তরুণ বোলারকে লক্ষ্মণের পরামর্শ
SRH-এর তরুণ বোলার উমরান মালিককে পরামর্শ দিলেন ভিভিএস লক্ষ্মণ
SRH-এর তরুণ বোলার উমরান মালিককে পরামর্শ দিলেন ভিভিএস লক্ষ্মণ

উমরানকে সফল হতে গেলে কী কী করতে হবে? SRH-এর তরুণ বোলারকে লক্ষ্মণের পরামর্শ

  • উমরান মালিককে সফল হওয়ার মন্ত্র দিতে গিয়ে পেস তরুণ বোলারকে মনোযোগ বজায় রাখতে বলেছেন লক্ষ্মণ। একটি অনুষ্ঠানের কথা বলার সময় ভিভিএস লক্ষ্মণ বলেন, ‘আপনি যখন উচ্চ স্তরে খেলবেন তখন আপনাকে মাঠের বাইরে আপনার অ্যাকশনকে নিয়ন্ত্রণ করতে হবে। এই স্তরে আপনাকে নিজের ফোকাস বজায় রাখতে হবে।

সানরাইজার্স হায়দরাবাদের ফাস্ট বোলার উমরান মালিককে নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ দলের প্রাক্তন কোচ ভিভিএস লক্ষ্মণ। তিনি বলেছেন যে উমরান মালিককে যদি উচ্চ স্তরে সফল হতে হয়, তবে এর জন্য তাকে কয়েকটি বিষয়ে মনোনিবেশ করতে হবে। IPL2022-এ অসাধারণ বোলিং করেছেন উমরান মালিক। তিনি তার গতি এবং ইয়র্কার দিয়ে অনেক উইকেট শিকার করেছেন, এর পাশাপাশি তিনি সকলের মন জয় করে নিয়েছেন।

তবে শেষ কয়েকটি ম্যাচ ভাল কিছু করতে পারেননি উমরান মালিক। তার বিরুদ্ধে প্রতিপক্ষের ব্যাটাররা অনেক রান করেছেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএলের ইতিহাসে দ্রুততম ডেলিভারির রেকর্ডটি করেছিলেন উমরান মালিকের। দিল্লি ম্যাচে ১৫৭ কিমি বেগে বোলিং করেছিলেন উমরান মালিক। নতুন রেকর্ড গড়লেও উমরান এদিন একটি উইকেটও নিতে পারেননি এবং খুব ব্যয়বহুলও প্রমাণিত হয়েছেন। উমরান মালিককে তার ফোকাস বজায় রাখতে বলেছেন ভিভিএস লক্ষ্মণ। উমরান মালিকের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেনলক্ষ্মণ। তিনি বলেছেন, উমরান যখন সর্বোচ্চ পর্যায়ে খেলবে,তখন তার সামনে এমন অনেক বিষয় আসবে,যা তাকে বিচ্যুত করতে পারে।

উমরান মালিককে সফল হওয়ার মন্ত্র দিতে গিয়ে পেস তরুণ বোলারকে মনোযোগ বজায় রাখতে বলেছেন লক্ষ্মণ। একটি অনুষ্ঠানের কথা বলার সময় ভিভিএস লক্ষ্মণ বলেন, ‘আপনি যখন উচ্চ স্তরে খেলবেন তখন আপনাকে মাঠের বাইরে আপনার অ্যাকশনকে নিয়ন্ত্রণ করতে হবে। আপনি অনেক উপদেষ্টা পাবেন এবং অন্যান্য অনেক কিছু ঘটবে। আপনার কাছ থেকে প্রত্যাশা অনেক বেশি করা হবে, কিন্তু যারা এই স্তরে খেলেন তারা এই সব কিছুকে বিবেচনা না করে নিজের ফোকাস বজায় রাখেন। তাদের যেটা করতে হবে, তারা সেই বিষয়ের উপরেই ফোকাস করেন। আমি নিশ্চিত যে উমরান মালিক হোক কিমবা অন্য যে কোনও ক্রিকেটার যারা দেশের হয়ে খেলছেন তারা শীঘ্রই এটি শিখে যাবে। তারা যত তাড়াতাড়ি শিখবেন, তারাতত তাড়াতাড়ি সফল হবেন।’

বন্ধ করুন