বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আইপিএলের মাঝেও দু' বছর আগের কোন ঘটনা নিয়ে আফসোস করে চলেছেন জাদেজা?
রবীন্দ্র জাদেজা। ছবি: গেটি ইমেজেস
রবীন্দ্র জাদেজা। ছবি: গেটি ইমেজেস

আইপিএলের মাঝেও দু' বছর আগের কোন ঘটনা নিয়ে আফসোস করে চলেছেন জাদেজা?

  • চেন্নাই সুপার কিংসের জার্সিতে এ বারের আইপিএলে রবীন্দ্র জাদেজার পারফরম্যান্সে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞ, ক্রিকেটপ্রেমী প্রত্যেকেই।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে হারটা এখনও মানতে পারেন না রবীন্দ্র জাদেজা। ওই ম্যাচে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫৯ বলে ৭৭ রান করেছিলেন। কিন্তু ম্যাচটি হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত।

আইপিএলের মাঝেও সেই পুরনো যন্ত্রণা তাঁকে ক্ষতবিক্ষত করে। চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার জাদেজা বলছিলেন, ‘ওই ম্যাচে আমি খুব ভাল খেলছিলাম। আমরা ম্যাচটা জেতার মতোই জায়গাতেই চলে গিয়েছিলাম। কিন্তু আমি আউট হয়ে যাই। ওই ম্যাচটা আমি দেশের জন্য জিততে চেয়েছিলাম।’

টসে জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ২৩৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২২১ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। তিন বল বাকি থাকতেই। ওই ম্যাচে জাদেজা ছাড়া ধোনি ৭২ বলে ৫০ রান করেছিলেন। বাকি কেউ ৪০ রানের গণ্ডি টপকাতে পারেননি। হার্দিক পাণ্ডিয়া এবং ঋষভ পন্ত ৩২ করে রান করেছিলেন। প্রথম তিনজন ব্যাটসম্যান লোকেশ রাহুল. রোহিত শর্মা এবং বিরাট কোহলি ১ রান করে করেছিলেন। 

হার্দিক পাণ্ডিয়া যখন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যাচ্ছেন, তখন দলের রান ৬ উইকেটে ৯২। সেই জায়গা থেকে ১১৬ রানের পার্টনারশিপ করেন ধোনি-জাদেজা। কিন্তু জাড্ডু আউট হয়ে যাওয়ার পর, গুটিয়ে যায় ভারতও। দলের ২০৮ রানের মাথায় আউট হন জাদেজা। হাতে তখনও ৩ উইকেট ছিল। জেতার জন্য ১৩ বলে দরকার ছিল ১৪ রান। কিন্তু সব উইকেট হারিয়ে ম্যাচটি শেষ পর্যন্ত ভারত হেরে যায়। জাদেজা বলছিলেন, ‘আমি ভাল ব্যাটিং করে দলকে জেতাতে চেয়েছিলাম। ভারতীয় দলে আসলে ব্যাটসম্যানের সংখ্যা অনেক বেশি। যে রান করে জেতায়, তিনি কিন্তু বিখ্যাত হয়ে যান। ব্যাটিংয়ের জন্যই এই দলের সুনামও রয়েছে। তবে আফসোস ম্যাচটি আমরা হেরে যাই।’

বন্ধ করুন