বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > T20 বিশ্বকাপের জন্য কি হার্দিক পান্ডিয়া ফিট? MI-এর প্রধান কোচ মাহেলা জয়বর্ধনের উত্তরে শুরু জল্পনা
হার্দিক পান্ডিয়া ও মাহেলা জয়বর্ধনে (ছবি:পিটিআই)
হার্দিক পান্ডিয়া ও মাহেলা জয়বর্ধনে (ছবি:পিটিআই)

T20 বিশ্বকাপের জন্য কি হার্দিক পান্ডিয়া ফিট? MI-এর প্রধান কোচ মাহেলা জয়বর্ধনের উত্তরে শুরু জল্পনা

T20 বিশ্বকাপে কী করবেন হার্দিক পান্ডিয়া? MI-এর প্রধান কোচ মাহেলা জয়বর্ধনের উত্তর ঘিরে শুরু নতুন জল্পনা।

হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে বড় ঘোষণা করলেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান কোচ মাহেলা জয়বর্ধনে। তিনি জানালেন চলতি আইপিএল-এ বল করার জন্য তাড়াহুড়ো করছেন না হার্দিক পান্ডিয়া। কারণ এখন হার্দিক বল করলে আসন্ন টি টোয়েন্টিতে ভারতীয় দলে সমস্যা তৈরি হতে পারে। মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনে জানিয়েছেন, যদি হার্দিক এখন বল করে তাহলে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় প্রভাব ফেলতে পারে।

২০২১ আইপিএলের দ্বিতীয় পর্বের প্রথম দুই ম্যাচে না খেলার পর, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিককে শুধুমাত্র ব্যাটার হিসাবে ব্যবহার করেছিলেন মাহেলা। এরপরে অনেকেই প্রশ্ন তুলছিলেন কেন হার্দিককে বল করতে দেওয়া হচ্ছেনা। সমালোচকরা বলেছিলেন আসন্ন বিশ্বকাপের জন্য তিনজন পেস বোলারকে নির্বাচন করা হয়েছে। কারণ বিসিসিআই নির্বাচকরা জানেন হার্দিক চতুর্থ বোলারের জায়গা পূরণ করতে পারবেন। কিন্তু বর্তমানে হার্দিকের ফর্ম আর মাহেলার মন্তব্য প্রশ্ন তুলেছে। টি টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে হার্দিকের নির্বাচন নিয়ে প্রশ্ন উঠছে। প্রধান নির্বাচক বলেছেন সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপের আগে বোলিং করার জন্য হার্দিক পান্ডিয়া সম্পূ্র্ণ ফিট হয়ে যাবেন।

তবে জয়বর্ধনে তা মনে করেন না এবং তিনি বলেন যে মুম্বই ফ্র্যাঞ্চাইজি হার্দিকের বিষয়ে ভারতীয় দলের 'থিংক ট্যাঙ্কের' সাথে অবিচ্ছিন্নভাবে যোগাযোগ রেখেছে। শনিবার দিল্লি ক্যাপিটালের বিরুদ্ধে দলের পরবর্তী ম্যাচের আগে তিনি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, ‘তিনি (হার্দিক) দীর্ঘদিন ধরে বোলিং করেননি, তাই আমরা হার্দিকের জন্য আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি। আমরা হার্দিকের ব্যাপারে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখছি।’ মাহেলা জয়বর্ধনের এই বক্তব্য ইঙ্গিত দেয় যে, টিম ইন্ডিয়ার নির্বাচকরা হার্দিক পান্ডিয়ার বিষয়টি দারুণ গুরুত্ব দিয়ে দেখছেন।

মাহেলা জয়বর্ধনে বলেন, 'তিনি (হার্দিক) আইপিএলে বল করবেন কি না, আমরা প্রতিদিনের ভিত্তিতে সিদ্ধান্ত নেব। আমি মনে করি এই মুহূর্তে যদি আমরা তার উপর বোলিংয়ের জন্য বেশি জোর দিই, সে হয়তো বল করবে।’২০১৯ সালে ব্যাক সার্জারি থেকে ফিরে আসার পর হার্দিক আগের মতো বোলিং করেননি। তবে মার্চে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সময় তিনি নিয়মিত বোলিং করেছিলেন। কিন্তু তিনি ভারতে আইপিএলের প্রথম লেগে বল করেননি এবং সংযুক্ত আরব আমিরশাহিতেও ২০২১ আইপিএল-এর দ্বিতীয় পর্বেও তাকে বোলিং-এর জন্য ব্যবহার করা হয়নি।

বন্ধ করুন