বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > PBKS বা DC যে দলই আজ জিতুক কপাল পুড়বে KKR-এরই, তাও পঞ্জাবকে সমর্থন করবে কলকাতা
টিম কেকেআর।

PBKS বা DC যে দলই আজ জিতুক কপাল পুড়বে KKR-এরই, তাও পঞ্জাবকে সমর্থন করবে কলকাতা

  • দিল্লি এবং পঞ্জাব- দুই দলের সংগ্রহ ১২ ম্যাচে ১২ পয়েন্ট। যে দল জিতবে, তাদের পয়েন্ট দাঁড়াবে ১৩ ম্যাচে ১৪। সেখানে কলকাতার পয়েন্ট ১৩ ম্যাচে ১২। স্বাভাবিক ভাবেই কেকেআর-এর দুঃশ্চিন্তা বাড়িয়ে প্লে-অফের দিকে এগিয়ে যাবে আজকের ম্যাচে জয়ী টিম।

লিগ টেবলের অঙ্ক বলছে, কলকাতা নাইট রাইডার্সের ব্যাগ গুছিয়ে ফেলার সময় হয়ে এসেছে। আজ সোমবার পঞ্জাব কিংস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচ যে দলই জিতুক না কেন, আখেরে কপাল পুড়বে কলকাতা নাইট রাইডার্সের।

দুই দলেরই সংগ্রহ ১২ ম্যাচে ১২ পয়েন্ট। যে দল জিতবে, তাদের পয়েন্ট দাঁড়াবে ১৩ ম্যাচে ১৪। সেখানে কলকাতার পয়েন্ট ১৩ ম্যাচে ১২। স্বাভাবিক ভাবেই কেকেআর-এর দুঃশ্চিন্তা বাড়িয়ে প্লে-অফের দিকে এগিয়ে যাবে আজকের ম্যাচে জয়ী টিম।

আরও পড়ুন: ধরাছোঁয়ার বাইরে গুজরাট, পয়েন্ট টেবিলে লখনউকে টপকে বাকিদের চোখে জল আনল রাজস্থান

তবু কলকাতা কিন্তু নিজেদের ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে আজকের ম্যাচে সমর্থন করবে পঞ্জাবকেই। কারণটা আর কিছুই নয়, রানরেটের গল্প। রানরেটে কেকেআর-এর চেয়ে এগিয়ে দিল্লি। তাই তারা জিতলে কলকাতার আশা কার্যত শেষ হয়ে যাবে। আর পঞ্জাব যেহেতু নাইটদের চেয়ে রানরেটে পিছিয়ে, তাই আজ প্রীতি জিন্টার টিম জিতলে একটু হলেও আশা থাকবে কেকেআর-এর। কারণ পঞ্জাব তাদের শেষ ম্যাচে হারলে আর কলকাতা তাদের শেষ ম্যাচে জিতলে আশা বাড়বে শ্রেয়স আইয়ারদের। তবে অঙ্কটা এতটাও সহজও নয়।

সে ক্ষেত্রে দিল্লিকেও তাদের শেষ ম্যাচে হারতে হবে। পাশাপাশি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও শেষ ম্যাচ হারতে হবে। এর সঙ্গেই আবার সানরাইজার্স হায়দরাবাদকেও পয়েন্ট নষ্ট করতে হবে। এত অঙ্ক মিললে, তবেই কপাল খুলবে কেকেআর-এর। কিন্তু এই জটিল সমীকরণ মেলানো দুঃসাধ্য বিষয়।

বন্ধ করুন