বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ছিটকে যাওয়া কেএল রাহুল-এর জায়গায় WTC Final 2023-এ ভারতীয় দলে কাকে দেখা যেতে পারে?

ছিটকে যাওয়া কেএল রাহুল-এর জায়গায় WTC Final 2023-এ ভারতীয় দলে কাকে দেখা যেতে পারে?

চোট পেয়ে মাঠে শুয়ে থাকা কেএল রাহুলের চিকিৎসা চলছে  (ছবি-এপি) (AP)

সেই কারণেই এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন কেএল রাহুল। এই প্রতিবেদনে, আমরা এমন বেশকিছু খেলোয়াড় সম্পর্কে কথা বলতে চলেছি যাদের মধ্যে একজনকে আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে কেএল রাহুলের জায়গায় খেলতে দেখতে পারি।

৭ জুন থেকে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচের আগে অস্ট্রেলিয়া ও ভারত উভয় টিমের চূড়ান্ত দল ঘোষণা করা হয়ে গিয়েছে। কিন্তু এই ম্যাচের আগে একের পর এক বড়সড় বিপত্তির মুখে পড়ছে টিম ইন্ডিয়া। এই বড় ম্যাচের আগে ইনজুরিতে পড়ে আউট হয়েছেন দলের বহু খেলোয়াড়। এই তালিকায় একটি নাম হল লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল। আইপিএল চলাকালীন চোটের কবলে পড়েন তিনি। সেই কারণেই এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন কেএল রাহুল। এমন অবস্থায় রাহুলের জায়গায় কে দলে আসছেন সেটাই দেখার বিশেষ হতে চলেছে। এই প্রতিবেদনে, আমরা এমন বেশকিছু খেলোয়াড় সম্পর্কে কথা বলতে চলেছি যাদের মধ্যে একজনকে আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে কেএল রাহুলের জায়গায় খেলতে দেখতে পারি।

আরও পড়ুন… CSK vs MI: আমি তো প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম- টস জিতে কেন বদলে গেল ধোনির সিদ্ধান্ত?

১. সরফরাজ খান

কেএল রাহুলের পরিবর্তে ভারতীয় দলে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হতে পারেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ খান। সরফরাজ এখনও ভারতের হয়ে টেস্ট ফর্ম্যাটে সুযোগ পাননি এবং এখন তাঁকে ভারতের হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে দেখা যেতে পারে। সরফরাজের পরিসংখ্যান সম্পর্কে বলতে গেলে, তিনি ৩৭টি প্রথম শ্রেণির (লাল বলে) ম্যাচে প্রায় ৮০ গড়ে ৩৫০৫ রান করেছেন। গত পাঁচ ম্যাচের ৮টি ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে তিনটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি সহ মোট ৮৫১ রান।

২. ইশান কিষাণ

তালিকার দুই নম্বরে রয়েছে ইশান কিষাণের নাম। রাহুলের স্থলাভিষিক্ত আরেক বড় প্রতিযোগী হলেন ইশান কিষাণ। সম্প্রতি বর্ডার-গাভাসকর ট্রফি চলাকালীন দলে জায়গা দেওয়া হয়েছিল ইশানকে। কিন্তু অভিষেকের সুযোগ পাননি তিনি। রিজার্ভ উইকেটরক্ষক হিসেবে দলে অন্তর্ভুক্ত হতে পারেন ইশান কিষাণ। ২০২৩ সালের আইপিএলে ১০ ম্যাচে ২৯৩ রান করেছেন ইশান কিষাণ।

আরও পড়ুন… RCB নয়, কোহলিকে এই দলের জার্সিতে দেখতে চান পিটারসেন! ইংলিশ তারকার অদ্ভুত দাবি

৩. রুতুরাজ গায়কোয়াড়

রাহুলের স্থলাভিষিক্ত হওয়ার আরেক বড় প্রতিযোগী হলেন রুতুরাজ গায়কোয়াড়। আইপিএল ২০২৩-এও গায়কোয়াড়ের পারফরম্যান্স ভালো হয়েছে। প্লেয়িং একাদশে সুযোগ পাওয়া তাঁর পক্ষে কঠিন, তবে এই খেলোয়াড়কে রিজার্ভ ব্যাটসম্যান হিসেবেও অন্তর্ভুক্ত করা যেতে পারে। গায়কোয়াড ১০ ম্যাচে ৩৮৪ রান করেছেন। একই সময়ে, তাঁর গড় ৪২ এর বেশি।

৪) অজিঙ্কা রাহানে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াইয়ের জন্য অভিজ্ঞ এই স্কোয়াডে ইতিমধ্যেই রয়েছে এবং রাহুলের চোটের কারণে প্রায় নিশ্চিতভাবেই লক-ইন নির্বাচন হতে পারেন তিনি। সাধারণ সম্মতি ছিল যে ভারত একাদশে জায়গা পাওয়ার জন্য রাহুল এবং রাহানের মধ্যে সংঘর্ষে হতে চলেছে। তবে রাহুলের চোটের ফলে ৭ জুন-এর ম্যাচে প্রাক্তন সহ-অধিনায়ক ব্যাটিং অর্ডারের এখন তাঁর পছন্দের পাঁচ নম্বরে জায়গা পেতেই পারেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

৫) যশস্বী জসওয়াল

চলতি আইপিএল-এর মরশুমে সবচেয়ে ধারাবাহিক পারফরমারদের একজন হলেন যশস্বী জসওয়াল। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ২০২০ ICC পুরুষদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নাম লেখানোর পর জসওয়ালকে ভারতের ভবিষ্যত ওপেনার হিসাবে দীর্ঘদিন ধরে বলা হয়েছিল এবং তার খেলার উন্নতি অব্যাহত রয়েছে। ২১ বছর বয়সি এই তারকা ১৫টি প্রথম শ্রেণির খেলায় অংশ নিয়েছেন এবং ৮০.২১ গড়ে ১৮৪৫ রান করেছেন, তার নামে ৯টি সেঞ্চুরি রয়েছে। আইপিএল ২০২৩-এ, জসওয়াল এখনও পর্যন্ত ১০টি খেলায় ৪৪২ রান করেছেন, যার মধ্যে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে একটি দুর্দান্ত সেঞ্চুরিও করেছেন তিনি। সরফরাজের মতো, ম্যানেজমেন্ট হয়তো বিশ্বাস করতে পারে যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল তরুণ জসওয়ালকে ডাক দেওয়া যেতে পারে।

৬) ঋদ্ধিমান সাহা

যেভাবে ঋদ্ধি চলতি আইপিএল-এ ব্যাট হাতে ও উইকেটের পিছনে থেকে নিজের দায়িত্ব পালন করছেন তাতে গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতীয় দলে তাঁকে দেখা যেতে পারে। অনেকেই মনে করতে পারেন গুকুত্বপূর্ণ ম্যাচে উইকেটের পিছনে একজন অভিজ্ঞ উইকেটকিপারের প্রয়োজন, সেই কারণেই হয়তো ঋদ্ধিমান সাহাকে ডাকা যেতেই পারে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.