বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ধোনি ফস্কালেন বেঙ্কটেশের ক্যাচ! আউট হয়েও হলেন না গিল! কোন নাইট বেশি ভাগ্যবান?
শুভমন গিলের হিট স্পাইডার ক্যামেরার দড়িতে লাগল (ছবি:আইপিএল)
শুভমন গিলের হিট স্পাইডার ক্যামেরার দড়িতে লাগল (ছবি:আইপিএল)

ধোনি ফস্কালেন বেঙ্কটেশের ক্যাচ! আউট হয়েও হলেন না গিল! কোন নাইট বেশি ভাগ্যবান?

  • কলকাতা নাইট রাইডার্সের ওপেনিং ব্যাটার শুভমন গিল কি ছিলেন শুক্রবার সব থেকে ভাগ্যবান ব্যাটার নাকি সব থেকে ভাগ্যবান ব্যাটার ছিলেন বেঙ্কটেশ আইয়ার। এই প্রশ্নের উত্তর অবশ্য ক্রিকেট ভক্তরাই দেবেন, তবে শুক্রবার ২০২১ আইপিএল ফাইনালে যে দুটি ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব তা বহুদিনে একবারই হয়তো দেখা যায়।

কলকাতা নাইট রাইডার্সের ওপেনিং ব্যাটার শুভমন গিল কি ছিলেন শুক্রবার সব থেকে ভাগ্যবান ব্যাটার নাকি সব থেকে ভাগ্যবান ব্যাটার ছিলেন বেঙ্কটেশ আইয়ার। এই প্রশ্নের উত্তর অবশ্য ক্রিকেট ভক্তরাই দেবেন, তবে শুক্রবার ২০২১ আইপিএল ফাইনালে যে দুটি ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব তা বহুদিনে একবারই হয়তো দেখা যায়। 

প্রথমেই বলা যাক কলকাতা নাইট রাইডার্সের বেঙ্কটেশ আইয়ারের কথা। শুক্রবারের ম্যাচে যখন কেকেআর ব্যাটিং করতে নামে তখন জোশ হ্যাজেলউডের বলে পরাস্ত হয়ে যান বেঙ্কটেশ আইয়ার। শর্ট লেন্থ ডেলিভারিতে লাফিয়ে মারতে গিয়ে হাল্কা ব্যাটে লেগে বল চলে যায় কিপার ধোনির হাতে। সেই ক্যাচ মিস করেন ধোনি। যা দেখে সকলেই চমকে যান। কারণ মাহি তো ক্যাচ মিস করেন না। ফলে বলা যেতে পারে বেঙ্কটেশ আইয়ার খুব লাকি ছিলেন। কারণ ধোনি যদি ক্যাচ মিস করেন তাহলে তো সেই ব্যাটারকে ভাগ্যবান বলা যেতেই পারে।

তবে যদি আপনার মনে হয় বেঙ্কটেশ আইয়ার খুব লাকি তাহলে শুভমন গিলের কথা শুনলে আপনি কি করবেন। জাদেজার বলে বড় ছক্কা হাঁকাতে গিয়ে বল হিট করেন গিল। সেই বল যখন আম্বাতি রায়াডু ধরলেন তখন তো চেন্নাইয়ের ক্রিকেটাররা আনন্দে আত্মহারা। অসাধারণ ক্যাচ ধরে অসাধারণ ফিল্ডিং-এর পরিচয় দিয়েছিলেন রায়াডু। যা দেখে শুভমন গিলও হতাশায় সাজঘরের দিকে এগিয়ে যেতে থাকেন। কিন্তু সেই ক্যাচ বাতিল করে দেওয়া হয়। কারণ সেই বল হিট করেছে মাঠে থাকা স্পাইডার ক্যামেরার দড়িতে। আর ক্রিকেটের নিয়মে এই ক্যাচকে বৈধ বলা যাবেনা। ফলে বেঁচে যান গিল। এই ঘটনাও ক্রিকেটে খুব একটা দেখা যায়না। ফলে এই ঘটনা গিলকে লাকি বলতেই পারে। 

তবে গিল ও বেঙ্কটেশ যতই লাকি হননা কেন, ফাইনালে কেকেআরকে ম্যাচ জেতাতে পারেননি এই দুই নাইট। শেষ পর্যন্ত এই ব্যাটির আউট হয়ে যেতেই তাসের ঘরের মতো ভেঙে যায় কলকাতার ইনিংস। শেষ পর্যন্ত ফাইনালে হারতে হয় শাহরুখের কলকাতা নাইট রাইডার্সকে।

বন্ধ করুন